ঢাকায় পৃথক দুর্ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবীসহ নিহত ২

বৃহস্পতিবার ভোররাতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনা ঘটে।
ঢাকায় পৃথক দুর্ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবীসহ নিহত ২
স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর কাকরাইল ও হাতিরঝিলে পৃথক সড়ক দুর্ঘটনায় সুপ্রিম কোর্টের এক আইনজীবীসহ দুইজন নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার ভোররাতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, কাকরাইল মোড়ে বাসের ধাক্কায় আইনজীবী মোকলেসুর রহমান (৭৫) নিহত হন। হাতিরঝিলে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী জাসিদুল মিয়া (২৪) নিহত হন। এই ঘটনায় আহত হয়েছেন জাসিদুলের বন্ধু সৌরভ হোসেন (২৯)।

নিহত মোকলেসুর রহমানের ছেলে শরীফ ইবনে রহমান জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলায়। বর্তমানে মুগদাপাড়া এলাকায় থাকেন। তার বাবা সুপ্রিম কোর্টের একজন আইনজীবী ছিলেন। পাশাপাশি তিনি পুরোনো পল্টনে চেম্বারে বসতেন।

তিনি আরও জানান, বুধবার রাত ৮টার দিকে তার বাবা কাকরাইলে যান ব্যক্তিগত কাজে। সেই কাজ শেষ করে আবার পুরোনো পল্টন তার চেম্বারে যাওয়ার জন্য বের হন। কাকরাইল মোড়ে দাঁড়িয়েছিলেন রিকশার জন্য। এমন সময় ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে এসে মোড় ঘোরানোর সময় ফুটপাতে দাঁড়িয়ে থাকা পথচারীদের ওপর উঠিয়ে দেয়। খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মধ্যরাতে চিকিৎসক সেখানে তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় আহত সৌরভের হোসেনের স্ত্রী ইসরাত জাহান জানান, সৌরভ ও তার বন্ধু জাসিদুল হাতিরঝিল এলাকায় একটি মোটরসাইকেল গ্যারেজে কাজ করেন। বুধবার রাত সাড়ে ৯টার দিকে সৌরভের নিজের মোটরসাইকেলে করে জাসিদুলকে নিয়ে তারা স্থানীয় থানায় যাচ্ছিলেন একটি কাজে। হাতিরঝিলে আসলে একটি প্রাইভেটকার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ছিটকে পড়ে দুজনই গুরুতর আহত হন। পথচারীরা তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাসিদুলকে মৃত ঘোষণা করেন। আর সৌরভকে নিউরোসার্জারি বিভাগে ভর্তি রাখা হয়েছে।

স্বজনরা জানান, জাসিদুলের বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পুরানগাঁও গ্রামে। বাবার নাম মহিউদ্দিন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া ডেইলি স্টারকে জানান, কাকরাইলে এক আইনজীবী বাসের ধাক্কায় মারা গেছেন। ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। হাতিরঝিলে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী জাসিদুল মারা গেছেন। একই ঘটনায় তার বন্ধু আহত সৌরভ হাসপাতালে ভর্তি হয়।

Comments