অটোরিকশা-প্রাইভেটকারে ‘নিয়ন্ত্রণ হারানো’ ট্রাকের ধাক্কায় নিহত অন্তত ১৪

‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাকচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটেছে।’
ঝালকাঠিতে সড়ক দূর্ঘটনায় নিহত ১৪
ঝালকাঠি জেলার গাবখান সেতু এলাকায় ট্রাক, অটোরিকশা ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: স্টার

ঝালকাঠি সদর উপজেলায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তিনটি অটোরিকশা ও একটি প্রাইভেটকারকে চাপা দিলে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

আজ বুধবার দুপুরে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি জেলার গাবখান সেতু এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ঝালকাঠি জেলার গাবখান সেতু এলাকায় ট্রাক, অটোরিকশা ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: স্টার

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম ডেইলি স্টারকে জানান, আজ দুপুর ২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাকচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলেই ছয়জন এবং হাসপাতালে নেওয়ার পর আরও ছয়জন মারা গেছেন।

তবে, ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম ডেইলি স্টারকে জানান, দুর্ঘটনায় আহত দুইজন বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেবাচিমের চিকিৎসক ডা. সাইফুল ইসলামও বিষয়টি নিশ্চিত করে জানান, আহত দুইজন সেখানে মারা গেছেন এবং আরও নয়জন আহত হয়ে চিকিৎসাধীন।

তবে, ঝালকাঠির এসপি মো. আফরুজুল হক জানান, তাদের কাছে ১২ জন নিহত হওয়ার খবর আছে। শেবাচিমে দুইজন মারা যাওয়ার তথ্য এখনো তারা পাননি।

ট্রাকের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে প্রাইভেটকারটি। ছবি: স্টার

নিহতদের মধ্যে ১২ জন হলেন—আনোয়ার (৫৫), হেমায়েত (৪০), অটোরিকশাচালক মিরাজ (২৮), শহিদুল (২৮), জাহাঙ্গীর (৫৫), শফিকুল মাঝি (৫৫), সোহেল মাঝি (৩০), সিফাত (৩), শহিদুল (৪৬), রোজিনা (৩৮), আতিকুর রহমান ও নজরুল। শেবাচিমে চিকিৎসাধীন অবস্থান নিহত দুইজনের নাম এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, টোল প্লাজায় টাকা দেওয়ার অপেক্ষায় ছিল ইজিবাইক, প্রাইভেটকারসহ বেশ কয়েকটি গাড়ি। ট্রাকটি সামনে থাকা সব গাড়িকে ধাক্কা দিয়ে প্রতিবন্ধক ভেঙে রাস্তার পাশে চলে যায়।

টোল প্লাজায় কর্মরত আল আমিন ডেইলি স্টারকে বলেন, 'দুপুর দেড়টার দিকে আমি টোলের টাকা কাউন্টারে দিচ্ছিলাম। হঠাৎ শব্দ শুনে পেছনে তাকিয়ে দেখি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকটি তিনটি অটোরিকশাকে ধাক্কা দিয়ে সামনের দিকে নিয়ে গেছে। সামনে একটা প্রাইভেটকার ছিল। ওই প্রাইভেটকারের সামনে ছিল আরেকটি মিনিট্রাক। ট্রাকটি প্রাইভেটকারে ধাক্কা দিয়ে দুমড়ে-মুচড়ে ফেলে গিয়ে মিনিট্রাকটিকে ধাক্কা দেয়।'

'প্রাইভেটকারে যে কয়জন ছিলেন, তারা সবাই ঘটনাস্থলেই মারা গেছেন। অটোরিকশা তিনটিও দুমড়ে-মুচড়ে গেছে। অটোরিকশার যাত্রী-চালকও নিহতদের মধ্যে রয়েছেন।'

Comments