অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
nur_hossain_9_0.jpg
স্টার ফাইল ছবি

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন দেন।

একই আদালতে তার বিরুদ্ধে দায়ের হওয়া আরও দুটি মামলার সাক্ষ্যগ্রহণ হয়েছে।

রায় ঘোষণা ও শুনানিকালে নূর হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) সালাহ উদ্দিন সুইট বলেন, '২০১৪ সালের অস্ত্র আইনের একটি মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত নূর হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া, আরও একটি অস্ত্র মামলায় ৩ জন ও একটি মাদক মামলায় একজনের সাক্ষ্য নিয়েছেন। মামলা দুটির পরবর্তী শুনানির জন্য আদালত আগামী ২৯ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, ২০১৪ সালের ১৪ মে সিদ্ধিরগঞ্জে নূর হোসেনের বাসা থেকে একটি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি ও ৮ রাউন্ড শাটগানের কার্তুজ জব্দ করা হয়। পরের দিন পুলিশ বাদী হয়ে নূর হোসেনকে একমাত্র আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করে।

তিনি জানান, নূর হোসেনের বিরুদ্ধে ৩টি অস্ত্র মামলা ছিল। এর মধ্যে দুটি মামলায় সাজা হলো।

Comments