পররাষ্ট্রমন্ত্রীকে আইনি নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকির অভিযোগ

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে পদত্যাগ করতে আইনি নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
শাহবাগ থানা
ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে পদত্যাগ করতে আইনি নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

হুমকির অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদ আজ মঙ্গলবার শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শাহবাগ থানার ডিউটি অফিসার টিপু সুলতান দ্য ডেইলি স্টারকে জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

এরশাদ হোসেন রাশেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি এ ধরনের হুমকি কখনো পাইনি। ধারণা করছি পররাষ্ট্রমন্ত্রীকে আইনি নোটিশ পাঠানোর কারণে এসব হুমকি আসছে। তাই থানায় জিডি করেছি।'  

গত রোববার পররাষ্ট্রমন্ত্রীর কাছে ডাকযোগে একটি আইনি নোটিশ পাঠান মো. এরশাদ হোসেন। নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী স্বেচ্ছায় পদত্যাগ না করলে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেছিলেন।

নোটিশ পাঠানোর পর থেকেই বিভিন্ন দেশি ও বিদেশি নম্বর থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে গালিগালাজ, ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে তিনি জিডিতে উল্লেখ করেন।

জিডিতে আইনজীবী এরশাদ হোসেন রাশেদ আরও উল্লেখ, আজ মঙ্গলবার সকালে তাকে দুটি নম্বর থেকে ফোন দিয়ে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়।

তদন্তকারী কর্মকর্তা ও উপ-পরিদর্শক মো. আব্দুল্লাহ বলেন, 'জিডি করা হয়েছে। আগামীকাল আদালতে তদন্তের আবেদন করা হবে। তারপর ওই কলারের কল লিস্ট বের করে তাকে শনাক্তের চেষ্টা করা হবে।'  

 

Comments