ব্রাহ্মণবাড়িয়া

এমপি সংগ্রামকে জয়ী করতে ‘হত্যার’ হুমকি দেওয়া আ. লীগ কর্মী গ্রেপ্তার

বৃহস্পতিবার রাতে গোকর্ণ গ্রামে এক উঠান বৈঠকে সংসদ সদস্য সংগ্রামের সমর্থনে বক্তব্য দেন শেখ জুবায়ের হাসান। বক্তব্যে তিনি নৌকার প্রার্থীকে জেতাতে প্রয়োজনে ‘দুয়েকটি হত্যা’ করতে এলাকাবাসীকে প্ররোচনা দেন।
এমপি সংগ্রাম
সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন সংগ্রামের (ডানে) পাশে বসে আছেন আওয়ামী লীগ কর্মী শেখ জুবায়ের হাসান (বামে)। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন সংগ্রামকে জেতাতে হত্যার হুমকি দেওয়া স্থানীয় এক আওয়ামী লীগ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহাগ রানা দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

গ্রেপ্তার শেখ জুবায়ের হাসান নাসিরনগর উপজেলার গোকর্ণ গ্রামের বাসিন্দা এবং গোকর্ণ সৈয়দ ওয়ালীউল্লাহ স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি। 

তিনি গোকর্ণ ইউনিয়ন আওয়ামী লীগের সক্রিয় কর্মী বলে জানা গেছে।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে গোকর্ণ গ্রামে এক উঠান বৈঠকে সংসদ সদস্য সংগ্রামের সমর্থনে বক্তব্য দেন শেখ জুবায়ের হাসান।

বক্তব্যে তিনি নৌকার প্রার্থীকে জেতাতে প্রয়োজনে 'দুয়েকটি হত্যা' করতে এলাকাবাসীকে প্ররোচনা দেন।

এ ঘটনায় তাকে গতকাল দিবাগত রাতে গ্রেপ্তার করে পুলিশ। 

শেখ জুবায়ের হাসানের ওই বক্তব্য ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে।

৪০ সেকেন্ডের ভিডিও ক্লিপে শেখ জুবায়ের হাসানকে বলতে শোনা যায়, 'একদম কইলজাডা বড় কইরা আমি কইলাম হান্নান ভাইয়ের ইলেকশনের সময় বলছিলাম হাসান ভাইয়ের বাড়িতে একটা মার্ডার আমি গইচ্ছা নিমো। যদি হান্নান মার্ডার করে, আর দুইটা মার্ডার হইলে আপনারা সারা গ্রাম গইচ্ছা নিয়েন। মার্ডার লাগদো না। মার্ডার যদি অয় সংগ্রাম ভাইয়ের পক্ষে হেইডাও গইচ্ছা নিমো। কিন্তু আমার কর্মীরা পিছপা অইতে পারত না। এইবার আমরা গোকর্ণ গ্রাম দেখায় দিতে চাই ২ নম্বর ওয়ার্ড। আমরা একতা, আমরা ভোট দিতে পারি। কোনো সর্দারের ছত্রছায়ায় নাই, চেয়ারম্যানের ছত্রছায়ায় নাই, কোন পয়সাওয়ালার ছত্রছায়ায় নাই।'

স্থানীয়রা জানান, জুবায়ের ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমরাইলকান্দি এলাকার বাসিন্দা। গোকর্ণ গ্রামে তার নানার বাড়ি। এ গ্রামে তিনি জমি কিনে মাছ চাষ করে, নিজেও স্থায়ীভাবে বসবাস করে আসছেন। 

এ আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এ কে একরামুজ্জামান সদ্য বিএনপি থেকে বহিষ্কৃত হয়েছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতার বক্তব্য প্রসঙ্গে তিনি ডেইলি স্টারকে বলেন, 'নির্বাচনের পরিবেশ নিয়ে আমি এবং আমার কর্মী-সমর্থকরা উদ্বিগ্ন। এখনো নির্বাচনের প্রচারণা শুরু হয়নি, তারপরও নৌকা প্রার্থীর সমর্থকরা প্রকাশ্যে হত্যার হুমকি দিচ্ছে। এমন অবস্থা চলতে থাকলে মানুষ ভোট কেন্দ্রে যাবে না।'

যোগাযোগ করা হলে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ইমরানুল হক ডেইলি স্টারকে বলেন, 'শেখ জুবায়ের হাসানের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে নির্বাচন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'

Comments

The Daily Star  | English
pharmaceutical industry of Bangladesh

Pharma Sector: From nowhere to a lifesaver

The year 1982 was a watershed in the history of the pharmaceutical industry of Bangladesh as the government stepped in to lay the foundation for its stellar growth in the subsequent decades.

17h ago