সোহেল চৌধুরী হত্যা মামলা মহানগর দায়রা আদালতে ফেরত পাঠানোর আবেদন খারিজ

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে ফেরত পাঠানোর জন্য দাখিল করা পৃথক দুটি আবেদন খারিজ করে দিয়েছে ঢাকার একটি আদালত। 
সোহেল চৌধুরী। ছবিধ সংগৃহীত

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে ফেরত পাঠানোর জন্য দাখিল করা পৃথক দুটি আবেদন খারিজ করে দিয়েছে ঢাকার একটি আদালত। 

আজ বুধবার ২ আসামি আশীষ রায় চৌধুরী ও সানজিদুল ইসলাম ইমনের করা আবেদন খারিজ করে দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. জাকির হোসেন।

বর্তমান আদালতেই মামলার বিচার প্রক্রিয়া চলবে বলে জানান বিচারক।

এ ছাড়া আদালত এই মামলার শুনানির জন্য ২৮ আগস্ট পরবর্তী দিন নির্ধারণ করেছেন। 

এ ছাড়া আদালত মামলার বাদী তৌহিদুল ইসলাম চৌধুরীকে একই তারিখে হাজির হওয়ার জন্য আদেশ দিয়েছে।

এর আগে গত সোমবার মামলার অন্যতম আসামি আশিস রায় চৌধুরীর পক্ষে আসামিপক্ষের আইনজীবী মামলাটি আগের আদালতে ফেরত পাঠানোর জন্য ঢাকার একটি ট্রাইব্যুনালে আবেদন করেন।

আবেদনে আসামিপক্ষের আইনজীবী বলেন, মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য ২০০৩ সালের ১১ নভেম্বর ট্রাইবুনালে স্থানান্তর করা হয়। তারপর থেকে ইতোমধ্যেই মোট ১৪৩টি কর্মদিবসের কাজ শেষ হয়েছে। কিন্তু দ্রুত বিচার আইন-২০০৩-এর ১০(৪) এর অধীনে নির্ধারিত সময়ের মধ্যে বিচার কাজ শেষ হয়নি।

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর ঢাকার বনানী এলাকার আবেদিন টাওয়ারের ট্রাম্পস ক্লাবে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সোহেল চৌধুরী। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে গুলশান থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্তের পর গোয়েন্দারা ১৯৯৯ সালের ৩০ জুলাই আশীষ রায় এবং আরও ৮ জনের বিরুদ্ধে অভিযোগ আনেন।

২০০১ সালের ৩০ অক্টোবর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

 

Comments

The Daily Star  | English

Electric vehicles etching their way into domestic automobile industry

The automobile industry of Bangladesh is seeing a notable shift towards electric vehicles (EVs) with BYD Auto Co Ltd, the world’s biggest EV maker, set to launch its Seal model on the domestic market.

6h ago