নারায়ণগঞ্জে যুবদলকর্মী নিহতের ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ সদরে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে যুবদল কর্মী শাওন প্রধান নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
শাওন প্রধান। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সদরে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে যুবদলকর্মী শাওন প্রধান নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

আজ শুক্রবার নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান মোল্লা বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ ভোররাত ২টায় শাওনের বড় ভাই মিলন প্রধান বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে শাওনের এক আত্মীয় ডেইলি স্টারকে বলেন, 'শাওনের মরদেহ নেওয়ার সময় পুলিশ একটা কাগজে সই করতে বলেছে। মিলন সেই কাগজে সই করেছে। সেটা কিসের কাগজ তা আমরা জানতাম না। পরে শুনেছি সই করায় নাকি মামলা হয়েছে। এজাহারে কী লেখা আছে, তা আমরা জানি না।'

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকায় জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করে। এতে পুলিশ বাধা দেয়। সে সময় বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও গুলি ছুড়লে যুবদলকর্মী শাওন নিহত হন।

নিহত যুবদলকর্মী শাওন মাহমুদ ওরফে আকাশ (২০) সদর উপজেলার নবীনগর এলাকার শাহেদ আলীর ছেলে।

পরে আজ ভোররাত দেড়টায় পুলিশি পাহারায় সদর উপজেলার নবীনগর শাহওয়ার আলী উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে নবীনগর কবরস্থানে দাফন তাকে করা হয়।

Comments