অপরাধ ও বিচার
দুর্নীতি মামলা

জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়ার সিদ্ধান্ত ১৭ অক্টোবর

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ গ্রহণ করা হবে কি না, সে ব্যাপারে আগামী ১৭ অক্টোবর সিদ্ধান্ত নেবেন আদালত।
ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ গ্রহণ করা হবে কি না, সে ব্যাপারে আগামী ১৭ অক্টোবর সিদ্ধান্ত নেবেন আদালত।

গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান মামলার কেস ডকেট ও প্রাসঙ্গিক নথি যাচাই-বাছাই শেষে এ তারিখ নির্ধারণ করেন।

এর আগে চলতি বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে 'পলাতক' ঘোষণা করে ৪ কোটি ৮২ লাখ টাকার দুর্নীতি মামলা দায়ের ও তার প্রক্রিয়ার বৈধতা নিয়ে করা  পৃথক রিট আবেদন খারিজ করে দেন।

রিট খারিজ করে দেওয়া রায়ে হাইকোর্ট একইসঙ্গে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় দায়ের করা এ মামলার স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়ে সংশ্লিষ্ট নিম্ন আদালতকে যত দ্রুত সম্ভব বিচার কার্যক্রম শেষ করার নির্দেশ দেন।

এছাড়া ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে এ রায় পাওয়ার ১০ দিনের মধ্যে মামলার রেকর্ড ঢাকা সিনিয়র মহানগর দায়রা জজ আদালতে পাঠাতে বলা হয়।

Comments