অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগে বিরামপুরে ইউপি চেয়ারম্যানকে অপসারণ

নিয়ম ভঙ্গ ও স্বেচ্ছাচারিতার অভিযোগে দিনাজপুরের বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করে তার পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
অপসারণকৃত ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালেক মিয়া। ছবি: সংগৃহীত

নিয়ম ভঙ্গ ও স্বেচ্ছাচারিতার অভিযোগে দিনাজপুরের বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করে তার পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ বিষয়ে গতকাল সোমবার একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ মঙ্গলবার বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার প্রজ্ঞাপনের ভিত্তিতে প্যানেল চেয়ারম্যানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব প্রদান করেছেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ৪ নম্বর দিওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মালেক মিয়ার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের মিটিং রেজুলেশন না করা, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যদের ছাড়াই পরিষদের স্থায়ী কমিটির সভা করা, প্রকল্প কমিটির সভা এবং এলজিএসপি সভাসহ অন্যান্য সভা আহ্বান না করা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতা প্রদানের সুপারিশের ক্ষেত্রে উপকারভোগীদের কাছে থেকে অর্থ গ্রহণ, পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ'র ৫০ বস্তা এবং ভিজিডির ৭ বস্তা অবিতরণকৃত চাল ইউনিয়ন পরিষদে রক্ষিত রাখা, ভিজিএফ চাল বিতরণে ট্যাগ অফিসার ও ইউপি সদস্যদের অবহিত না করা, ট্যাক্স বাবদ আদায়কৃত ৩৩ হাজার ৩৭৭ টাকা নিজের কাছে রাখার অভিযোগে ইউনিয়ন পরিষদের ৯ জন সদস্য কর্তৃক অনাস্থা প্রস্তাব উত্থাপিত হয়েছে। সরেজমিন তদন্তে অভিযোগগুলো প্রমাণিত হয়েছে।

অপসারণকৃত ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালেক মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার দ্য ডেইলি স্টারকে জানান, অপসারণকৃত ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মিয়াকে বিষয়টি অবগত করা হয়েছে। আজ ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোক্তার হোসেনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Sundarbans cushions blow

Cyclone Remal battered the coastal region at wind speeds that might have reached 130kmph, and lost much of its strength while sweeping over the Sundarbans, Met officials said. 

3h ago