লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে দুরন্ত বিপ্লবের মৃত্যু: পিবিআই

আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়নি, লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এই ঘটনার ছায়া তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
দুরন্ত বিপ্লব। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়নি, লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এই ঘটনার ছায়া তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার শাফিন মাহমুদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়নি। লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে তার মৃত্যু হয়েছে।

এদিকে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক জিএস দুরন্ত বিপ্লবের মৃত্যু নিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) রোববার ২০ নভেম্বর সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করবেন।

তবে, দুরন্ত বিপ্লবের বোন ও মামলার বাদী শাশ্বতী বিপ্লব দ্য ডেইলি স্টারকে বলেন, 'পিবিআই ছায়া তদন্ত করছে। আমরা পিবিআই তদন্তের আবেদন করেছিলাম। ডিবিও ছায়া তদন্ত করছিল। আজ আমাকে ডিবি ও পিবিআই ডেকেছিল। তারা জানিয়েছে নৌকা ডুবে আমার ভাই মারা গেছে, এটা মার্ডার না। আমি এখনো এই তথ্য মানিনি। আমি মনে করি এ ঘটনার অধিক তদন্তের প্রয়োজন।'

তিনি আরও বলেন, 'যদি নৌকা ডুবে মারা যায়, তাহলে মাঝি কেন পালাল। তাছাড়া, ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছিল, এটা মার্ডার, মাথায় ও পিঠে আঘাতের চিহ্ন আছে। এসব বিষয় নিয়ে আমি সন্দিহান। তাই অধিক তদন্তের দাবি করছি।'

এর আগে, নিখোঁজের ৫ দিন পর গত ১২ নভেম্বর বুড়িগঙ্গা নদী থেকে দুরন্ত বিপ্লবের মরদেহ উদ্ধার করা হয়। পরে, তার পরিবারের সদস্যরা মর্গে গিয়ে মরদেহ শনাক্ত করেন। ১৩ নভেম্বর ময়নাতদন্ত শেষে চিকৎসক জানিয়েছিলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় ১৪ নভেম্বর দুরন্ত বিপ্লবের বোন শাশ্বতী বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় বলা হয়, অজ্ঞাত ব্যক্তিরা দুরন্তকে অজ্ঞাত স্থানে হত্যা করে।

 

Comments