জঙ্গি-সন্ত্রাসীদের ডান্ডা-বেড়ি পরিয়ে আদালতে পাঠানোর অনুরোধ ডিএমপির

সন্ত্রাসী, জঙ্গি, গুরুতর অপরাধী এবং সাজাপ্রাপ্ত আসামিদের ডান্ডা-বেড়ি পরিয়ে আদালতে উপস্থাপনের অনুরোধ জানিয়ে কারা সদরদপ্তরকে চিঠি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
নারী আসামির পলায়ন

সন্ত্রাসী, জঙ্গি, গুরুতর অপরাধী এবং সাজাপ্রাপ্ত আসামিদের ডান্ডা-বেড়ি পরিয়ে আদালতে উপস্থাপনের অনুরোধ জানিয়ে কারা সদরদপ্তরকে চিঠি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ মঙ্গলবার ডিএমপির প্রসিকিউশন বিভাগ পুলিশ কমিশনারের মাধ্যমে এ চিঠি দেয়। 

চিঠিতে বলা হয়, আদালতে উপস্থাপনের সময় গুরুত্বপূর্ণ আসামিদের ডান্ডা-বেড়ি না পরানোর কারণে ইতোমধ্যে দণ্ডপ্রাপ্ত আসামি আদালত প্রাঙ্গণ থেকে পালিয়েছে। ডান্ডা-বেড়ি পরানো থাকলে এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানো সম্ভব হতো। 

চিঠিতে আরও বলা হয়, জেলখানা থেকে সন্ত্রাসী, জঙ্গি, চাঞ্চল্যকর গুরুতর অপরাধী এবং সাজাপ্রাপ্ত আসামী বা একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত আসামিদের আদালতে উপস্থাপনের সময় অবশ্যই জেল কোড অনুযায়ী ডান্ডা-বেড়ি পরানো অবস্থায় কোর্টে পাঠানোর নির্দেশনা ছিল।

গত রোববার দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এ ঘটনার পর আজ মঙ্গলবার ডিএমপি কারা দপ্তরকে এ চিঠি দিলো। 

চিঠিতে জেলখানা থেকে আসামিদের আদালতে পাঠানোর সময় জেলকোড অনুযায়ী অবশ্যই ডান্ডা-বেড়ি পরানো এবং জঙ্গি ও সন্ত্রাসীসহ অন্যান্য গুরুত্বপূর্ণ আসামিদের আলাদা প্রিজন ভ্যানে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

Comments