কলেজশিক্ষার্থীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে ৩ কনস্টেবল বরখাস্ত

সিলেটে এক কলেজশিক্ষার্থীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ৩ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

সিলেটে এক কলেজশিক্ষার্থীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ৩ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃত পুলিশ কনস্টেবলরা হলেন মো. ঝুনু হোসেন জয়, ইমরান মিয়া ও মোহাম্মদ আব্দুল্লাহ।

তারা এসএমপির পুলিশ লাইনসে সংযুক্ত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) সুদীপ দাস জানান, তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।

জানান যায়, সিলেট নগরীর মেজরটিলা এলাকার বাসিন্দা ও এসএমপির পিআইও শাখায় কর্মরত পুলিশ পরিদর্শক আবু সায়েদের ছেলে সাইফুর রহমান আসাদ ও তার এক বন্ধু গত ১৩ অক্টোবর হযরত শাহজালাল (রা.) মাজার এলাকায় যান।

সেখানে ৩ পুলিশ কনস্টেবল তাদেরকে আটক করে তাদের ব্যাগ তল্লাশি করে দাবি করেন যে ব্যাগের মধ্যে ইয়াবা রয়েছে। বিষয়টি সাইফুর তার বাবাকে জানালে পুলিশের একজন উপপরিদর্শক ঘটনাস্থলে গিয়ে তাদেরকে কোতোয়ালি থানায় নিয়ে যান এবং সেখানে তাদের মুচলেকা রেখে ছেড়ে দেন।

এ ঘটনায় এসএমপি স্বতপ্রণোদিত হয়ে বিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নেয় এবং এসএমপির অতিরিক্ত উপকমিশনার (ফোর্স) সালেহ আহমদকে তদন্তের দায়িত্বে দেওয়া হয়। তদন্ত শেষে গত ২৪ নভেম্বর তদন্ত প্রতিবেদন জমা দেন তিনি।

সালেহ আহমদ বলেন, 'বিষয়টি অত্যন্ত ঘৃণ্য। ছেলেটি বা তার পরিবার আনুষ্ঠানিক অভিযোগ না দেওয়ার পরও এসএমপি কমিশনার বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে স্বতপ্রণোদিত তদন্তের নির্দেশ দেন। তদন্তে ৩ পুলিশ কনস্টেবলের সংশ্লিষ্টতার বিষয়টি সাক্ষ্যপ্রমাণে উঠে আসার পর প্রতিবেদনটি কমিশনার বরাবরে জমা দেই।'

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

2h ago