প্রকাশ্যে অপহৃত বাবলু ২৩ দিন পরও নিখোঁজ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নরসুন্দর বাবলু চন্দ্র শীলকে (৩৪) প্রকাশ্যে অপহরণের ২৩ দিন কেটে গেলেও পুলিশ এখনো তাকে উদ্ধার করতে পারেনি।
প্রকাশ্যে অপহরণ
বাবলু চন্দ্র শীল। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নরসুন্দর বাবলু চন্দ্র শীলকে (৩৪) প্রকাশ্যে অপহরণের ২৩ দিন কেটে গেলেও পুলিশ এখনো তাকে উদ্ধার করতে পারেনি।

এ ঘটনায় জড়িত কেউ এখনো গ্রেপ্তারও হয়নি।

ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের বোয়াইলভীড় গ্রামের গোপাল চন্দ্র শীলের ছেলে বাবলু জীবিত আছেন কিনা তা নিয়ে দুশ্চিন্তায় পরিবারের লোকজন।

গত ১৭ নভেম্বর রাতে বাবলুকে ফুলবাড়ী উপজেলার নেওয়াশী বাজারে তার সেলুন থেকে প্রকাশ্যে অপহরণ করে নিয়ে যান কয়েকজন যুবক। বাবলুর স্ত্রী স্বপ্না রানী শীল ৩ জনের নাম উল্লেখ করে ৬ জনের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় মামলা করেছেন।

অভিযুক্তরা হলেন, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়নের ঘরজেয়াটারী এলাকার বাহার তালুকদারের ছেলে বাচ্চু তালুকদার (৩৪), একই এলাকার জব্বার আলীর ছেলে আমিনুর রহমান (৩৩) ও ফুলবাড়ী উপজেলার রাবাইটারী এলাকার মৃত আবু তালেবের ছেলে সিরাজুল ইসলাম পাঠান (৩৫)।

তাদের সঙ্গে অজ্ঞাত আরও ৩ যুবক জড়িত বলে মামলায় উল্লেখ করা হয়।

পুলিশ জানায়, ১৭ নভেম্বর রাত ৮টার দিকে বাবলু চন্দ্র শীলের সেলুন থেকে আসামিরা তাকে মারপিট করে জোরপূর্বক মোটর সাইকেলে উঠিয়ে নিয়ে যায়।

কিছুক্ষণ পর অভিযুক্ত আসামি বাচ্চু তালুকদার তার মোবাইল ফোন থেকে বাবলুর ভাই কৃষ্ণ চন্দ্র শীলকে জানান যে বাবলুকে 'ডিবি পুলিশ' ধরেছে। তাকে উদ্ধার করতে ৫০ হাজার টাকা লাগবে।

বাবলুর ভাই কৃষ্ণ চন্দ্র শীল দ্য ডেইলি স্টারকে বলেন, 'প্রথমদিকে টাকা চাইলেও পরে আর যোগাযোগ করেনি। ঘটনার পর থেকে আমার ভাইকে অনেক জায়গায় খুঁজেছি। কোথাও তার সন্ধান পাইনি।'

'অপহরণকারীরা আমার ভাইকে কোথায় রেখেছেন এবং তিনি কী অবস্থায় আছেন আমরা কিছুই জানি না। পুলিশ শুধু বলে তারা চেষ্টা করছেন,' যোগ করেন কৃষ্ণ।

বাবলুর স্ত্রী স্বপ্না রানী শীল ডেইলি স্টারকে বলেন, 'ঘটনার ২৩ দিন কেটে গেলেও স্বামীর খোঁজ মেলেনি। ২ সন্তান ও শ্বশুর-শাশুড়িকে নিয়ে চরম দুশ্চিন্তায় আছি। আমার স্বামী বেঁচে আছে কিনা তাও বলতে পারছি না।'

ফুলবাড়ী থানার উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) এনামুল হক ডেইলি স্টারকে বলেন, 'নরসুন্দর বাবলু চন্দ্র শীলকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারে সব ধরনের চেষ্টা অব্যাহত আছে।'

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

2h ago