নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির আরও ২৩ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা ২ মামলায় বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের আরও ২৩ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার বিকেলে বিএনপির নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানীর নয়াপল্টন এলাকা। ছবি: এমরান হোসেন/স্টার

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা ২ মামলায় বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের আরও ২৩ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গত ৭ ডিসেম্বর ঢাকার পল্টন ও মতিঝিল এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলাগুলো করা হয়। সংঘর্ষের সময় পল্টন ও মতিঝিল এলাকা থেকে তাদেরকে আটক করে গ্রেপ্তার দেখায় পুলিশ। দুই দিনের রিমান্ড শেষে আজ রোববার তাদেরকে আদালতে হাজির করা হয়।

এর মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন মডেল থানায় দায়ের করা মামলায় ডিবি পুলিশ ১৪ জনকে হাজির করে এবং মতিঝিল থানায় দায়ের করা মামলায় মতিঝিল থানা পুলিশ নয়জনকে হাজির করে।

দুই মামলার তদন্ত কর্মকর্তা তাদের ফরোয়ার্ডিং প্রতিবেদনে বলেছেন, আসামিরা রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন যা যাচাই করা হচ্ছে। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটকে রাখা দরকার।

তবে আসামিপক্ষ তাদের পৃথক জামিন আবেদনে বলেছেন হয়রানির মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ছাড়া বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও আবদুল কাদের ভূঁইয়া জুয়েলকে জামিন দিয়ে রুহুল কবির রিজভীসহ ৪৪৪ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

Comments