অপরাধ ও বিচার

রংপুরে ভুয়া প্রিসাইডিং কর্মকর্তা আটক

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ১ দিন আগে লাল্টু ইসলাম রানা নামের এক ভুয়া প্রিসাইডিং কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।
রানার কাছ থেকে জব্দ করা ভুয়া আইডি কার্ড। ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ১ দিন আগে লাল্টু ইসলাম রানা নামের এক ভুয়া প্রিসাইডিং কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার বিকেলে নগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের মন্দিরা এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় রানার কাছ থেকে ভুয়া আইডি কার্ড, নির্বাচন কমিশনের মনোগ্রামযুক্ত প্যাডের পাতা ও সিল জব্দ করা হয়েছে।

আটকের পর রানা নিজেকে ঝিনাইদহ সদর উপজেলার এনতাজ জোয়ার্দারের ছেলে হিসেবে পরিচয় দিয়েছেন।

স্থানীয়রা জানান, আজ বিকেল ৩টার দিকে রানা ওই এলাকায় গিয়ে কাউন্সিলর প্রার্থী সুলতান আহমেদকে নির্বাচনে জয়ী করার কথা বলে টাকা দাবি করেন। এতে সন্দেহ হলে বিষয়টি মাহিগঞ্জ থানাকে জানান সুলতান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রানাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় 'বাংলাদেশ নির্বাচন কমিশন আইনে যে কোনো সময় ভোট গণনা বন্ধ রাখতে পারেন প্রিসাইডিং অফিসার' লেখা প্যাডের পাতা, আইডিকার্ড ও সিল জব্দ করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোস্তাফিজুর রহমান বলেন, 'এক কাউন্সিলর প্রার্থীর মাধ্যমে বিষয়টি জানতে পেরে লাল্টু ইসলাম রানা নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি নিজেকে প্রিসাইডিং কর্মকর্তা পরিচয় দিয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদসহ বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।'

Comments