ফখরুল-আব্বাসের জামিন আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে দেওয়া হাইকোর্টের ৬ মাসের জামিন আদেশক চ্যালেঞ্জ করে আপিল বিভাগে আপিল করবে রাষ্ট্রপক্ষ।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে দেওয়া হাইকোর্টের ৬ মাসের জামিন আদেশ চ্যালেঞ্জ করে আপিল বিভাগে আপিল করবে রাষ্ট্রপক্ষ।

আজ মঙ্গলবার সন্ধ্যায় অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির আজ দ্য ডেইলি স্টারকে এ কথা জানান।

তিনি বলেন, 'মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে আমরা আবেদনের প্রস্তুতি নিচ্ছি। আবেদনে হাইকোর্টের জামিনের ওপর স্থগিতাদেশ চাওয়া হবে। আমরা আগামীকাল (বুধবার) আপিল বিভাগের চেম্বার বিচারকের কাছে আবেদনটি জমা দেওয়ার চেষ্টা করব।'

তিনি আরও বলেন, 'গত বছরের ৭ ডিসেম্বর ঢাকার নয়া পল্টন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার ঘটনার মাস্টারমাইন্ড মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস।'

বিএনপির নয়া পল্টন কার্যালয়ের মির্জা ফখরুলের কক্ষ থেকে ককটেল এবং একই কার্যালয়ের মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের কক্ষ থেকে ৪ হাজার কেজি চাল ও ডাল, ২ লাখ টাকা উদ্ধার করা হয় বলে জানান এস এম মুনীর।

এর আগে, আজ দুপুরে ফখরুল ও আব্বাসকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। ফলে, তাদের কারাগার থেকে বেরিয়ে আসার পথ সুগম হয়।

একইসঙ্গে হাইকোর্ট একটি রুল জারি করে জানতে চেয়েছেন, রাজধানীর নয়াপল্টন এলাকায় গত ৭ ডিসেম্বর পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতাদের কেন স্থায়ী জামিন দেওয়া হবে না। আগামী  ৪ সপ্তাহের মধ্যে এই রুলের জবাব চেয়েছেন আদালত।

Comments