ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে কক্সবাজার থেকে কুড়িগ্রাম, ২ রোহিঙ্গা তরুণী আটক

কুড়িগ্রামে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে গিয়ে কর্তৃপক্ষের হাতে আটক হয়েছেন ২ রোহিঙ্গা তরুণী। তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।
কুড়িগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

কুড়িগ্রামে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে গিয়ে কর্তৃপক্ষের হাতে আটক হয়েছেন ২ রোহিঙ্গা তরুণী। তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

আটক ২ তরুণী হলেন কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি-ব্লকের সৈয়দ আহম্মদের মেয়ে খুরশিদা আক্তার (১৯) ও ২৭ নম্বর ক্যাম্পের ব্লক-৯ এর তৈয়ব আলীর মেয়ে হাসিনা আক্তার বেবি (১৯)।

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোট অফিসের উপ-সহকারী পরিচালক কবির হোসেন ডেইলি স্টারকে বলেন, হাসিনা আক্তার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার রাজিবপুর সদর ইউনিয়নের ব্যাপারীপাড়া বালিয়ামারী গ্রামের আজিজুল হক ও নুরনেসা বেগমের মেয়ে এবং খুরশিদা আক্তার চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ ও রাবেয়া খাতুনের মেয়ে হিসেবে জন্ম নিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট করতে আসেন। তাদের সঙ্গে কথা বলে রোহিঙ্গা হিসেবে সন্দেহ হলে তাদের নাম-ঠিকানা জিজ্ঞেস করা হয়। তবে তারা তা সঠিকভাবে বলতে পারেননি। পরে তাদেরকে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। পরে পুলিশ তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর নিশ্চিত হয়, তারা রোহিঙ্গা।

কুড়িগ্রাম সদর থানার ভরাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহিরায়ার দ্য ডেইলি স্টারকে বলেন, '২ রোহিঙ্গা তরুণী সৌদি আরবে যাওয়ার উদ্দেশে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে চেয়েছিলেন। তারা কীভাবে জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ করেছেন এ বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।'

২ রোহিঙ্গা তরুণী পুলিশ হেফাজতে আছেন জানিয়ে ওসি বলেন, 'তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

Comments