রুমায় গুলিবিদ্ধ কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের মুননুয়াম পাড়া এলাকা থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সদস্যের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
বান্দরবান

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের মুননুয়াম পাড়া এলাকা থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সদস্যের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ রোববার এই মরদেহ উদ্ধার করা হয় বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন।

তবে তার নাম-পরিচয় জানা যায়নি। মরদেহটি সুরতহালের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর সূত্র জানায়, জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার সদস্যরা রোয়াংছড়ি-রুমা ও থানচি এলাকায় গহীন অরণ্যে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গোপন আস্তানায় জঙ্গি প্রশিক্ষণ নেওয়ার সংবাদে গত ৯ অক্টোবর থেকে ওই সব এলাকায় জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযান শুরু করে যৌথ বাহিনী। গত ২০ অক্টোবর ওই সব এলাকা থেকে ৭ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্য এবং ১১ জানুয়ারি আরও ৫ জঙ্গিকে আটক করা হয়।

স্থানীয়দের অভিযোগ, যৌথবাহিনীর অভিযানের পর থেকে সন্ত্রাসীরা ১নং পাইন্দু ইউনিয়নে মারমা ও বম পাড়ায় অবস্থান নেয়। মুয়ালপি পাড়ায় সাধারণ গ্রামবাসীদের ওপর হয়রানি ও নির্যাতন চালায় তারা।

তাদের অবস্থান জানার পর গতকাল শনিবার সেনাবাহিনী সেখানে অভিযান চালায়। 

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, সকালে  মুন্নুয়াম পাড়া এলাকায় একটি মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।

তিনি জানান, মরদেহ উদ্ধারের স্থান থেকে একটি বন্দুক ও বেশকিছু কার্তুজ জব্দ করা হয়েছে।

Comments