কোমরে পিস্তল: সেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সেটি পিস্তল নাকি খেলনা, পুলিশ তা নিশ্চিত হতে পারেনি।
কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি পোস্ট করেন বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং। ছবি: সংগৃহীত

ফরিদপুরে কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি দেওয়া ছাত্রলীগ নেতা শুভ্রদেব সিংয়ের (২৫) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

বোয়ালমারী থানার উপপরিদর্শক (এসআই) মো. বাবুল হোসেন আজ সোমবার দুপুরে এ মামলা করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, কোমরে পিস্তলসহ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে জনমনে ভীতি প্রদর্শন, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে এ মামলা করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের অধীন দক্ষিণ কামারগ্রামের ঋষিপাড়া মহল্লার বাসিন্দা। 

গত শনিবার সকালে নিজের ফেসবুক অ্যাকাউন্টে ওই ছবি পোস্ট করেন শুভ্রদেব। পেছন থেকে তোলা ছবিতে তার কোমরে একটি কালো রঙের পিস্তল সদৃশ বস্তু গোঁজা থাকতে দেখা যায়। পরে এ নিয়ে সমালোচনা শুরু হলে পোস্টটি মুছে ফেলেন তিনি।  

পরে রোববার দুপুরে বোয়ালমারী বাজার এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

যোগাযোগ করা হলে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'এ বিষয়ে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত করে পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।' 

ওসি আবদুল ওহাব ডেইলি স্টারকে বলেন, 'ওই ছাত্রলীগ নেতার কোমরে যে পিস্তলটি ছিল সেটি তিনি আমাদের দেখাতে পারেননি। তাকে নিয়ে কয়েক জায়গায় তল্লাশি করেও তার হদিস পাওয়া যায়নি। সেটি সত্যিকারের পিস্তল নাকি খেলনা, তাও পুলিশ নিশ্চিত হতে পারেনি। এ জন্য তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।'

Comments