রাজবাড়ী

ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিকে গুলি করে হত্যা

তিনি বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন।
সুমন সবুজ। ছবি: সংগৃহীত

রাজবাড়ীতে দুর্বৃত্তদের গুলিতে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় অপর একজন আহত হয়েছেন।

গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজবাড়ী সদর উপজেলার ভরাটি ইউনিয়নের উড়াকান্দা গ্রামে ওই ছাত্রলীগ নেতার বাড়িতে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত সুমন সবুজ রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামের শামসুল আলম বাবুর ছেলে। তিনি বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সবুজ পদ্মা নদীতে নৌকায় যাত্রীদের বেড়ানোর ব্যবসার সঙ্গে জড়িত। রোববার রাতে কয়েকজন সহযোগীর সঙ্গে বাড়িতে তিনি ব্যবসার হিসাব করছিলেন। এ সময় দুর্বৃত্তরা তার বাড়ির জানালা দিয়ে গুলি করলে সবুজ ও তার এক সহযোগী আহত হন। গুরুতর আহত অবস্থায় তাদের রাজবাড়ীর সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে সবুজের অবস্থার অবনতি হলে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং সেখানেই তিনি মারা যান।

নিহত সবুজের প্রতিবেশী এবং জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আরজু বলেন, 'বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনিসহ কয়েকজন পদ্মা নদীতে ভাড়ায় নৌকায় যাত্রী ঘুরানোর ব্যবসা করতেন।'

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার মো. আতিয়ার রহমান জানান, সবুজকে ভোররাত সাড়ে ১২টার দিকে হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ীর পুলিশ সুপার (এসপি) এম এম শাকিলুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, 'গুলিতে গুরুতর আহত সবুজ মারা গেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নিজেদের অভ্যন্তরীণ বিষয়ে কোনো ঝামেলার কারণে এই হামলার ঘটনা ঘটেছে। আশা করছি অল্প সময়ের মধ্যে রহস্য উদঘাটন করতে পারব।'

Comments