বিস্ফোরক আইনের মামলায় ছাত্রদলের ৭ নেতা কারাগারে

আজ রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আস শামস্ জগলুল হোসেন এ আদেশ দেন।
আদালত প্রাঙ্গণে অভিযুক্ত ছাত্রদল নেতারা। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় নাশকতার অভিযোগে বিস্ফোরক আইনে পুলিশের করা একটি মামলায় ছাত্রদলের ৭ নেতার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আস শামস্ জগলুল হোসেন এ আদেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'নাশকতার অভিযোগে বিস্ফোরক আইনে ফতুল্লা মডেল থানায় দায়ের করা একটি মামলায় জামিন আবেদন করেন ছাত্রদলের ৭ নেতা। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।'

এই ছাত্রদল নেতারা হলেন- জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান দোলন, ফতুল্লা থানা ছাত্রদলের সাবেক সদস্যসচিব রিয়াদ, যুগ্ম আহ্বায়ক ইফতেখার আহমেদ রাজু ও ফয়সাল শান্ত, ফতুল্লা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্দুল কাদির, কাশীপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. ফাহাদ ও সাধারণ সম্পাদক শাহাদাত।

এদিকে আজ একই সময়ে আলোচিত সাব্বির হত্যা মামলায় গ্রেপ্তার জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের জামিন আবেদনও নামঞ্জুর করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা।

দীর্ঘ ২ দশক দেশের বাইরে পলাতক থাকার পর গত বছরের ২ সেপ্টেম্বর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে র‌্যাবের হাতে আটক হন একসময়ের বিএনপির আলোচিত 'ক্যাডার' জাকির খান। তার বিরুদ্ধে বিএনপির বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের ভাই সাব্বির আলম খন্দকারকে হত্যাসহ বেশ কয়েকটি মামলা আছে বলে আটকের পর জানায় র‌্যাব।

পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, আজ সাব্বির হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ ছিল। এই মামলায় গ্রেপ্তার আসামি জাকির খানকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কারাগার থেকে আদালতে আনা হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কারাগারে ফেরত পাঠানো হয়।

Comments