মানিকগঞ্জ

ট্যাগ মুছে বেশি দামে রিচার্জেবল ফ্যান বিক্রি: ২ ব্যবসায়ীকে জরিমানা

অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান বিক্রির দায়ে মানিকগঞ্জের ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান বিক্রির দায়ে মানিকগঞ্জের ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: স্টার

অতিরিক্ত দামে রিচার্জেবল ফ্যান বিক্রির দায়ে মানিকগঞ্জের ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জ জেলা শহরের নবীন সিনেমা হলের কাছে মার্কেটে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল এই জরিমানা করেন।

তিনি বলেন, 'ক্রেতাদের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী বিভিন্ন অজুহাতে রিচার্জেবল ফ্যানের দাম বাড়িয়ে বিক্রি করছে। অভিযোগের প্রেক্ষিতে ছদ্মবেশে ক্রেতা সেজে আজ অভিযান পরিচালনা করি। ফ্যানের প্যাকেটের নির্ধারিত মূল্য কেটে অতিরিক্ত মূল্যে বিক্রি করার সময় হাতেনাতে দুই অসাধু ব্যবসায়ীকে ধরে ফেলা হয়।'

'একটি দোকানে ৪৩০০ টাকার ফ্যানের ট্যাগ মুছে ৮ হাজার টাকায় এবং অন্য একটি দোকানে ৫ হাজার টাকা মূল্যের স্টিকার তুলে ৮ হাজার টাকা ফ্যান বিক্রি করছিল। এই ২ প্রতিষ্ঠানের কেউই ক্রয় রশিদ দেখাতে পারেনি,' বলেন তিনি।

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী, যথাক্রমে ১০ হাজার ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে নির্ধারিত মূল্যে ইলেকট্রনিক পণ্য বিক্রয় করতে নির্দেশনা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হান্নান, জেলা ক্যাবের সাধারণ সম্পাদক এবিএম সামসুন্নবী তুলিপ ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন।

Comments