মুন্সিগঞ্জে পৌর মেয়রের বিরুদ্ধে মারধরের অভিযোগে মামলা

‘আমি অসুস্থ মানুষ, তাকে মারধর করার প্রশ্নই ওঠে না।’
মুন্সিগঞ্জে পৌর মেয়রের বিরুদ্ধে মারধরের অভিযোগে মামলা
ছবিটি ঘটনার দিন ধারণ করা ভিডিও ফুটেজ থেকে সংগৃহীত

মুন্সিগঞ্জ সদর উপজেলার মীরকাদিম পৌরসভার মেয়র আব্দুস সালামের বিরুদ্ধে স্থানীয় এক মুক্তিযোদ্ধার প্রবাসী ছেলেকে মারধরের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে জানা যায়, মারধরের শিকার মাহাবুর রহমান কাজলের ভাই মো. তাইফুর রহমান শান্ত (৪০) গতকাল জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেছেন।

মামলা এজাহারে উল্লেখ করা হয়েছে, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের ফ্রান্স প্রবাসী ছেলে মাহাবুর রহমান কাজল এলাকায় উন্নয়নমূলক কাজ করেন। ঘটনার দিন (গত ২৩ জুলাই) তার বাড়ির সামনে রাস্তার ওপর নিজ উদ্যোগে ডাস্টবিন নির্মাণের সময় মেয়র আব্দুস সালাম বাধা দেন। এক পর্যায়ে সালাম তাকে অকথ্য ভাষায় গালাগাল ও মারধর করেন এবং মেয়রের সঙ্গে থাকা লোকজন তার থেকে টাকা-পয়সা ও ঘড়ি ছিনিয়ে নেন।

তাইফুর রহমান শান্ত বলেন, 'ঘটনার দিনই আমরা সদর থানায় অভিযোগ দিয়েছিলাম। পুলিশ আমাদের মামলা নেই-নিচ্ছি বলে ঘুরাচ্ছিল। অগত্যা আমরা আদালতে মামলা করি। এখন আদালত অভিযোগ আমলে নিয়ে জেলা ডিবি পুলিশের ওসিকে তদন্তের আদেশ দিয়েছেন।"

তিনি আরও অভিযোগ করেন, "ঘটনার পর আমরা প্রতিবাদ জানিয়ে এলাকায় মানববন্ধন করেছি। তারপর মেয়র আবার মিথ্যা অভিযোগ করে আমাদের বিরুদ্ধে পাল্টা মামলা করেছে।"

এ ব্যাপারে জানতে চাইলে আব্দুস সালাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'তারা আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। ঘটনার দিন আমাকে নানা বাজে কথা বলে তারা উত্তেজিত করে। আমি তখন তাকে গালাগাল করেছিলাম। আমি অসুস্থ মানুষ, তাকে মারধর করার প্রশ্নই ওঠে না।'

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago