বিএনপি নেতা সালাহউদ্দিনসহ গ্রেপ্তার ৭

৪টি মামলার তাদের গ্রেপ্তার করা হয়েছে।
সালাহউদ্দিন আহমেদ। ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বিএনপির বাণিজ্যবিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৪টি মামলার তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার বাকিরা হলেন—যাত্রাবাড়ী থানার ৬২ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মো. শাহআলম মুন্সি (৬২) ও আজিজুল ইসলাম মনি (৪১), ৬৬ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব মো. শাহিন (৫০), ৪৯ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মো. নিয়াম (৪৭) এবং বিএনপিকর্মী মো. নয়ন (৫৫) ও মো. কাজল (৪২)।

সালাহউদ্দিনের ছেলে ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন জানান, সালাহউদ্দিনসহ স্থানীয় ৩ বিএনপি নেতাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে তার বাবার গাড়িচালক ফোনে তাদের আইনজীবীকে জানিয়েছেন।

আইনজীবীর বরাত দিয়ে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'দুপুর ২টার দিকে যাত্রাবাড়ীর হানিফ ফ্লাইওভার থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমার বাবা ও বিএনপির ৩ নেতাকে ধরে নিয়ে যায়। সম্প্রতি তাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় হাইকোর্টে হাজির হয়ে জামিন চেয়ে তারা ওই এলাকা দিয়ে ফিরছিলেন।'

হাইকোর্ট আদেশের জন্য রোববার দিন ধার্য করেছেন বলেও জানান তানভীর।

তানভীরের ভাষ্য, বিএনপির সাম্প্রতিক অবস্থান কর্মসূচির পর ৩টি থানায় তার বিরুদ্ধে ৬টি এবং তার বাবার বিরুদ্ধে ৫টি মামলা দায়ের করা হয়েছে। সেই কারণে তাদের গ্রেপ্তারের চেষ্টায় পুলিশ তাদের বাড়ি এমনকি আত্মীয়-স্বজনের বাড়িতেও অভিযান চালাচ্ছে। এসব মামলায় জামিন চেয়ে হাইকোর্টে যান তারা। হাইকোর্টের একটি বেঞ্চে হাজির হওয়ার পর তিনি আদালত এলাকা ছেড়ে চলে যান এবং সালাহউদ্দিনসহ বিএনপির ৩ নেতা গাড়ি নিয়ে যান।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

1h ago