১০২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জমার তারিখ

আজ প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হওয়ায় ঢাকা মহানগর হাকিম মো. রশিদুল আলম এ আদেশ দেন।

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমার সময়সীমা ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছে আদালত।

এ নিয়ে তদন্ত প্রতিবেদন জমার তারিখ ১০২ বারের মতো পেছাল।

আদালত সূত্র জানায়, র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার এবং মামলার তদন্ত কর্মকর্তা খন্দকার মো. শফিকুল আলম, আজ প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হওয়ায় ঢাকা মহানগর হাকিম মো. রশিদুল আলম এ আদেশ দেন।

চলতি বছরের ২২ জুন র‌্যাবকে আজকের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছিলেন একই আদালত।

এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য গত ২২ মে ১০০ বারের মতো তারিখ নেন তদন্তকারী কর্মকর্তারা। সেদিন আদালত ২২ জুনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। সেদিন আজকের তারিখে জমা দেওয়ার আদেশ দেন আদালত।

র‌্যাবের আগে গোয়েন্দা শাখা আরও ২ বার এই মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হয়। সেটিসহ এই মামলার প্রতিবেদন জমার জন্য মোট ১০৩ বার সময় নিলো আইন-শৃঙ্খলা বাহিনী।

এর আগে, দুটি পৃথক আদালত তদন্ত এবং হত্যার পেছনের উদ্দেশ্য উদঘাটন এবং প্রকৃত অপরাধীদের গ্রেপ্তারে তদন্তকারীদের ব্যর্থতার জন্য অসন্তোষ প্রকাশ করে।

বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙার বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনিকে ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারে তাদের ভাড়া বাসায় হত্যা করা হয়।

 

Comments