হিজড়া সেজে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮

তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। কিন্তু তবুও তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।
হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে মিরপুরের টেকনিক্যাল এলাকা থেকে ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

ট্রান্সজেন্ডার ও হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে মিরপুর মডেল থানার টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা সবাই পুরুষ। তারা হিজড়া সেজে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করতেন।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭), মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), মো. সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), মো. ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), মো. নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো. বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) ও মো. মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

মিরপুর মডেল থানার ওসি মো. মহসিন বলেন, তারা হিজড়া সেজে চাঁদাবাজি করেন। জনৈক পাপ্পু হিজড়া তাদের 'গুরুমাতা'। পাপ্পু দেশের বিভিন্ন এলাকা থেকে তাদের ঢাকায় এনে হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। প্রতিদিন তাদের কাছ থেকে ৬০০ টাকা করে আদায় করতেন পাপ্পু।

ওসি আরও জানান, গ্রেপ্তারকৃতদের কারও বাড়ি লক্ষ্মীপুর, কারও বাড়ি সিরাজগঞ্জ, কারও বাড়ি পাবনা, কাউকে আবার আনা হয়েছে ময়মনসিংহ থেকে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। কিন্তু তবুও তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।

পুলিশ কর্মকর্তা মহসীন বলেন, হিজড়াদের একটি দল আজ দুপুর সাড়ে ১২ টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করেন। তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন। পরে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল তাদের গ্রেপ্তার করে।

তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

Comments