শার্শায় বিএনপির ২৮ নেতাকর্মী ও অজ্ঞাত ৪৫ জনের বিরুদ্ধে নাশকতা মামলা, আটক ৯

ধবার রাতে শার্শা উপজেলা বিএনপির যুগ্ন  আহবায়ক হাসান জহিরের বাসা থেকে তাদের আটক করা হয়।
যশোর
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

যশোরের শার্শায় 'নাশকতা করতে' একত্রিত হওয়ায় অভিযোগে বিএনপির ২৮ নেতাকর্মীর নামে এবং অজ্ঞাত আরও ৪০-৪৫ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার রাতে শার্শা উপজেলা বিএনপির যুগ্ন  আহবায়ক হাসান জহিরের বাসা থেকে তাদের আটক করা হয়।

তবে বিএনপি নেতারা বলছেন, সড়ক দুর্ঘটনায় আহত শার্শা উপজেলা বিএনপির যুগ্ন  আহবায়ক হাসান জহিরকে দেখতে তার বাসায় নেতাকর্মীরা গেলে পুলিশ সেখান থেকে তাদের আটক করে নিয়ে যায়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আইনজীবী সাবেরুল হক সাবু জানান,  মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শার্শা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহিরকে তার গ্রামের বাড়ি নাভারনে দেখতে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী সেখানে যান। সে সময় শার্শা থানা পুলিশ বাড়ি থেকে ৯ জনকে আটক করে। 

আটককৃতরা হলেন, শার্শা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নিজামপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ মন্টু, শার্শা উপজেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল অহেদ, অলিয়ার রহমান, শার্শা ১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সুন্নত আলী, শার্শা উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, যুবদল কর্মী হাফিজুর রহমান হাফি, তরিকুল ইসলাম ও রাসেল মাহমুদ। 

শার্শা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহির বলেন, নাভারণ হাসপাতাল মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে তিনি নাভারণ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যান। এখন দক্ষিণ বুরুজবাগানে তার নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। দুর্ঘটনার খবর পেয়ে তাকে দেখতে শার্শা উপজেলার বিএনপি, যুবদলসহ অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মী সকাল থেকে রাত পর্যন্ত তার বাড়িতে আসেন।

গত রাত সাড়ে ৮ টার দিকে শার্শা থানা পুলিশ আচমকা তার বাড়িতে অভিযান চালিয়ে তার সামনে থেকে তাকে দেখতে আসা ৯ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে। পুলিশের এমন ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে অবিলম্বে আটকদের ছেড়ে দেওয়ার দাবি জানান।

এ বিষয়ে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম আকিকুল ইসলাম জানান, নাশকতা করতে একত্রিত হওয়ার খবর পেয়ে শার্শা বিএনপি নেতা হাসান জহিরের বাড়িতে রাতে অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেক আসামি পালিয়ে যায়। তিনি বলেন ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল, ৫টি ককটেল, লোহার রড, বাঁশের লাঠি ও কিছু ইটের টুকরা জব্দ করা হয়েছে।

Comments