হবিগঞ্জ

চাঁদা চেয়ে চিঠি পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে, তদন্ত কমিটি

হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।
চাঁদা চেয়ে চিঠি পাঠানোর অভিযোগ ওসির বিরুদ্ধে, তদন্ত কমিটি
শায়েস্তাগঞ্জ থানা। ছবি: স্টার

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল কামালের বিরুদ্ধে তিনটি শিল্প প্রতিষ্ঠানে চাঁদা চেয়ে চিঠি পাঠানোর অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

আজ রোববার সকালে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন। 

অতিরিক্ত পুলিশ সুপার সামছুল হককে প্রধান করে এবং অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান ও বিশেষ শাখার পরিদর্শক রফিকুল ইসলামকে সদস্য করে কমিটি গঠন করা হয়।

অভিযোগে বলা হয়েছে, পুলিশ দিবস ও দুর্গাপূজা উদযাপন কমিটির অতিথিদের আপ্যায়ন করতে হবিগঞ্জের একটি শিল্প প্রতিষ্ঠানে সাড়ে ৩ লাখ টাকার মালামাল চেয়ে চিঠি দেন ওসি শেখ নাজমুল কামাল।

চিঠিতে অতিথিদের আপ্যায়নের জন্য ৩০০ প্লেট কাচ্চি বিরিয়ানি, ৩০ কেজি জিলাপি, ৩০ কেজি মিষ্টি, ৩০০ প্যাকেট দই ও ৫০০ বোতল পানি চাওয়া হয়েছে।

এ ছাড়া আরও দুটি শিল্প প্রতিষ্ঠানকে একই চিঠি পাঠানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগে বলা হয়েছে, মঙ্গলবার এক কনস্টেবলের মাধ্যমে ওসি কামাল অলিপুর স্কয়ার ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও একই এলাকার তাফরিদ কটন মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠান।

তদন্ত কমিটির সদস্য খলিলুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, তদন্ত কমিটির হাতে তিন দিন সময় রয়েছে। এই সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে। 

প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (পিআর) তৌহিদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, 'এ বিষয়ে আমাদের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে চিঠি এসেছে। তবে চিঠির বিষয়ে আমরা কাউকে অবহিত করিনি বা অভিযোগ করিনি।'

এ বিষয়ে জানার জন্য শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামালকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

 

Comments