অপরাধ ও বিচার

টিসিবির পণ্য নিয়ে বাকবিতণ্ডা, আ. লীগ নেতার বিরুদ্ধে নারী ইউপি সদস্যকে পেটানোর অভিযোগ

মারধরের ঘটনায় আজ বিকেলে সোনাইমুড়ি থানায় ওই নেতার বিরুদ্ধে মামলা করেছেন ইউপি সদস্য
অভিযুক্ত ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান ওরফে মোনাফ। ছবি: সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ীতে টিসিবির পণ্য বিতরণকে কেন্দ্র করে এক নারী ইউপি সদস্যকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

আজ সোমবার সকাল ১১টার দিকে উপজেলার চাষিরহাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।  

মারধরে আহত ছালেহা বেগম (৫১) সোনাইমুড়ী উপজেলার চাষিরহাট ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য। 

অভিযুক্ত আবদুল মান্নান ওরফে মোনাফ একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

মারধরের ঘটনায় আজ বিকেলে সোনাইমুড়ি থানায় তার বিরুদ্ধে মামলা করেছেন ইউপি সদস্য ছালেহা।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী লিখিত অভিযোগের তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল ১১টার দিকে চাষিরহাট ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবির পণ্য বিতরণ করতে আসেন ডিলাররা। এ সময় সেখানে যান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোনাফ। 

গত মাসে সেখানে টিসিবির পণ্য যায়নি এমন অভিযোগ করে মোনাফ টিসিবির ডিলার ও জনপ্রতিনিধিদের গালমন্দ করেন। 

এ সময় সেখানে উপস্থিত ইউপি সদস্য ছালেহা বেগম গালমন্দ করতে নিষেধ করলে তার ওপর চড়াও হন মোনাফ। বাধা দিতে গেলে আরেক পুরুষ ইউপি সদস্য ও এক গ্রাম পুলিশ মোনাফের হামলার শিকার হন।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান ওরফে মোনাফ ডেইলি স্টারকে বলেন, 'কয়েকমাস ধরে টিসিবির পণ্য না দেওয়ার কারণ নিয়ে ডিলারদের সঙ্গে কথা বলার সময় ইউপি সদস্য ছালেহা আমাকে অসম্মানজনক কথা  বলেন। এ সময় তার সঙ্গে কথা কাটাকাটি হয়।'

'সেসময় স্থানীয় গ্রাম পুলিশ আবুল কাশেম আমাকে জড়িয়ে ধরে ঘটনাস্থল থেকে দূরে নিয়ে যান। তাই আমি রাগ করে কাশেমকে জুতা নিক্ষেপ করি। সেই জুতা গিয়ে পড়ে ইউপি মেম্বারের ওপর। এ ঘটনায় শুনেছি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন তিনি,' বলেন আওয়ামী লীগ নেতা মোনাফ।

জানতে চাইলে চাষিরহাট ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মো. হানিফ মোল্লা ডেইলি স্টারকে বলেন, 'মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদে বৈঠক ডাকা হয়েছে। বৈঠক শেষে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।'

যোগাযোগ করা হলে সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল ডেইলি স্টারকে বলেন, 'আওয়ামী লীগ নেতা হোক আর অন্য যেই হোক, একজন নারী  জনপ্রতিনিধিকে জনসমক্ষে জুতাপেটা করতে পারেন না তিনি। বিষয়টি দলের জন্য বিব্রতকর। আমরা হামলাকারীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।'

ওসি বখতিয়ার উদ্দিন ডেইলি স্টারকে বলেন, 'লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'                         

Comments