অপরাধ ও বিচার

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২৫

সংঘর্ষে আহতরা সাভারের নারী ও শিশু হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
সংঘর্ষে আহতরা সাভারের নারী ও শিশু হাসপাতালে চিকিৎসা নেন। ছবি: স্টার

মজুরি বৃদ্ধির দাবিতে সাভারের আশুলিয়ায় আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন শ্রমিক আহত হয়েছেন। এদের মধ্য চার-পাঁচ জন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রমিকদের ভাষ্য, আজ সোমবার সকালে তারা মজুরি বৃদ্ধির দাবিতে সড়কে নামলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। দফায় দফায় চলা এই সংঘর্ষে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে জলকামান, টিয়ারশেল ও রাবার বুলেট ব্যবহার করে। 

সংঘর্ষে আহতরা সাভারের নারী ও শিশু হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানান তারা। 

নারী ও শিশু হাসপাতালের জরুরি বিভাগের প্রধান ডা. জয় ভট্টাচার্য জানান, এ পর্যন্ত সংঘর্ষে আহত ২০-২৫ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে চার-পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অবশ্য আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলমের দাবি, শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ব্যবহার করেনি।

সারোয়ার আলম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আন্দোলনরত শ্রমিকদের ছোড়া ইটে অন্তত দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। শ্রমিকরা খুব উশৃঙ্খল ছিল। শ্রমিকদের নিয়ন্ত্রণে আনতে জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করতে হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'

Comments