বিজয় এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ, চালক আহত

বুধবার রাত সোয়া ১১টার দিকে গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ স্টেশনের মাঝামাঝি বোকাইনগর এলাকায় এ ঘটনা ঘটে
ফাইল ছবি সংগৃহীত

জামালপুর থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপে গুরুতর আহত হয়েছেন ট্রেনচালক আতিকুল ইসলাম (৪২)। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল বুধবার রাত সোয়া ১১টার দিকে গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ স্টেশনের মাঝামাঝি বোকাইনগর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় ৪ ঘণ্টা আটকে থাকে ট্রেনটি। পরে ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে বিকল্প চালক গিয়ে ট্রেনটি চট্টগ্রামের দিকে নিয়ে যায়।

আহত ট্রেনচালক আতিকুল ইসলাম ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বিরামপুর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, জামালপুর থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরগঞ্জ স্টেশনের এক কিলোমিটার আগে বোকাইনগর এলাকার একটি সেতুর কাছাকাছি পৌঁছলে বাইরে থেকে দুর্বৃত্তরা চলন্ত ট্রেনে পাথর ছোড়ে। পাথর ট্রেনচালক আতিকুল ইসলামের নাকে লাগে। এতে তার নাক ফেটে যায়। রক্তাক্ত অবস্থায় তিনি ট্রেনটি ঈশ্বরগঞ্জ স্টেশনের প্লাটফর্মের কাছাকাছি নিয়ে থামিয়ে দেন।

এসময় তাকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

স্টেশন মাস্টার আরও জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হলে ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে বিকল্প চালক পাঠানো হয়।

আহত ট্রেনচালক আতিকুল ইসলাম জানান, তিনি আহত হওয়ার পর সহকারী চালক আব্দুল হালিম ট্রেনটি চালিয়ে নেন। ঈশ্বরগঞ্জ স্টেশনের প্লাটফর্মের কাছাকাছি নিয়ে থামানোর পর তাকে হাসপাতালে নেওয়া হয়।

Comments