সময় টেলিভিশনের সম্প্রচার বিষয়ে আদেশ পিছিয়ে ১ সেপ্টেম্বর

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে আপিল বিভাগের এক বেঞ্চ এই আদেশ দেন। বেঞ্চের একজন বিচারক ছুটিতে থাকায় শুনানি পিছিয়ে দেন আদালত।
supreme-court_0_1.jpg
সুপ্রিম কোর্ট ভবন। স্টার ফাইল ছবি

বেসরকারি সময় টেলিভিশনের সম্প্রচার সাত দিনের জন্য বন্ধ রাখতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের ওপর আদেশের জন্য ১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে আপিল বিভাগের এক বেঞ্চ এই আদেশ দেন। বেঞ্চের একজন বিচারক ছুটিতে থাকায় শুনানি পিছিয়ে দেন আদালত।

সময় টেলিভিশনের মাধ্যমে নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সংবাদ পরিবেশন ও সম্প্রচার নিশ্চিতে নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে সময় মিডিয়া লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শম্পা রহমান একটি রিট করেন।

এই রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৯ আগস্ট হাইকোর্ট রুলসহ আদেশ দেন। আদেশে সময় টেলিভিশনের সম্প্রচার সাত দিনের জন্য বন্ধ রাখতে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যানের প্রতি নির্দেশ দেওয়া হয়।

 

Comments

The Daily Star  | English

Half of Noakhali still reeling from flood

Sixty-year-old Kofil Uddin watched helplessly as floodwater crept into his home at Bhabani Jibanpur village in Noakhali’s Begumganj upazila on August 10. More than a month has passed, but the house is still under knee-deep water.

3h ago