যতবার নির্বাচন হয়েছে কিছু না কিছু ঘটনা ঘটেছে: ইসি আলমগীর

‘এটার সত্যতা অস্বীকার করার কোনো উপায় নেই।’
ইসি মোহাম্মদ আলমগীর
মতবিনিময় সভায় ইসি মোহাম্মদ আলমগীর। ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি) মোহাম্মদ আলমগীর বলেছেন, বাংলাদেশের সংস্কৃতিতে দেখা গেছে যতবার নির্বাচন হয়েছে কিছু না কিছু ঘটনা ঘটেছে। এটার সত্যতা অস্বীকার করার কোনো উপায় নেই। নির্বাচনে উত্তেজনা ও নানা রকম অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটেছে।

আজ রোববার দুপুর দেড়টার দিকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ও রিটার্নিং কর্মকর্তার সম্মেলন কক্ষে মুন্সীগঞ্জের তিনটি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইসি বলেন, 'জাতীয় নির্বাচনে যেন একটিও অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সে বিষয়ে সোচ্চার রয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনকে কেন্দ্র করে একটি প্রাণ যেন না যায়।'

তিনি আরও বলেন, 'কারও সম্মানহানি যেন না হয়। প্রত্যেকটা নাগরিক সম্মানিত, প্রত্যেকটা প্রার্থী ও তাদের সমর্থকরা সম্মানিত। এদেশের প্রত্যেকটি মানুষ সম্মানিত। কেউ যেনো কারো সম্মানে আঘাত না করে।'

'নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ভোটারদের কোনো ভয় নেই। ভোট সুষ্ঠু করার জন্য যত রকম বাহিনী দরকার সে বাহিনী নামানো হয়েছে। অতীতের সব রেকর্ড ভেঙে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নামানো হচ্ছে', যোগ করেন তিনি।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. আবুজাফর রিপনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

Comments