ভোটের দিনও কাজ করছে না নির্বাচন কমিশনের ২১ কোটি টাকার অ্যাপ

অ্যাপটিতে প্রতি দুই ঘণ্টা পরপর মোট ভোটগ্রহণের সংখ্যা দেখানোর কথা।
নির্বাচন কমিশনের অ্যাপ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রণের দিনও নির্বাচন কমিশনের ২১ কোটি টাকার অ্যাপটি কাজ করছে না।

এই অ্যাপের মাধ্যমে প্রতি দুই ঘণ্টা পরপর সব নির্বাচনী এলাকার ভোটগ্রহণের সংখ্যা জানানোর কথা ছিল ইসির।

আজ সকাল থেকে অন্তত ৫ জন ভোটার দ্য ডেইলি স্টারকে জানান, ভোট শুরুর দুই ঘণ্টা পর সকাল ১০টা থেকে তারা কয়েকবার চেষ্টা করেও ঢুকতে পারেনি।

এর আগে, গতকাল সন্ধ্যায়ও ইসির এ অ্যাপটি ব্যবহার করা যায়নি বলে অভিযোগ পাওয়া গিয়েছিল

জানতে চাইলে ইসির সিস্টেম ম্যানেজার আশরাফ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'একসঙ্গে অনেক লোক ঢোকার চেষ্টা করছে বলে অ্যাপটি ধীরগতিতে কাজ করছে।'

গত ১ জানুয়ারি নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলমসহ অন্যান্য কর্মকর্তারা জানিয়েছিলেন, ওই দিন থেকেই ভোটাররা এই অ্যাপের মাধ্যমে ভোটকেন্দ্রসহ নির্বাচন সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

যেভাবে সেবা দেয় অ্যাপটি

যে সব ভোটাররা এখনো জানেন না যে তারা কোন নির্বাচনী এলাকার অধীনে, তাদের নির্বাচনী এলাকার প্রার্থী কারা, তারা নির্বাচন কমিশনের অ্যাপ স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট বিডি ব্যবহার করতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করে জন্ম তারিখ ও জাতীয় পরিচয়পত্র নম্বর দিতে হবে। এরপর সেখানে ভোটকেন্দ্রের ঠিকানা, ভোটদানের ক্রমিক নম্বর, এমনকি নির্বাচনী এলাকার অন্যান্য ভোটারদের সম্পর্কেও তথ্য দেখাবে।

 

Comments

The Daily Star  | English

Several injured as quota protesters, BCL clash at DU

Several students were injured in a clash that broke out between quota protestors and activists of Bangladesh Chhatra League in front of Bijay Ekattor Hall of Dhaka University this afternoon

11m ago