চাঁপাইনবাবগঞ্জের ২ আসনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে উপনির্বাচনে দাখিল করা ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে উপনির্বাচনে দাখিল করা ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আজ রোববার মনোনয়নপত্র বাছাইয়ের দিন তাদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, 'আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকারের মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্রপ্রার্থী হিসেবে দাখিল করা মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া ভোটারদের স্বাক্ষরিত তালিকায় ভুল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়ছে।'

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে যাদের মনোনয়ন বৈধতা পেয়েছে- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহা. জিয়াউর রহমান, আওয়ামী লীগ বিদ্রোহী সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু (স্বতন্ত্র), জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট-বিএনএফের মো. নবীউল ইসলাম এবং জাকের পার্টির মো. গোলম মোস্তফা।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খান বলেন, 'এই আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল ও জাসদের (ইনু) প্রার্থী মনিরুজ্জামান মনিরের। হলফনামায় ভুল তথ্য দেয়ায় মোস্তাফিজুর রহমান মুকুল ও ঋণখেলাপির জামিনদার হওয়ায় মনিরুজ্জামান মনিরের মনোনয়নপত্র বাতিল করা হয়।'

এই আসনে ৪ জনের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। এরা হলেন- আওয়ামী লীগের মো. আব্দুল ওদুদ, স্বতন্ত্র সামিউল হক, বিএনএফের কামরুজ্জামান খান এবং তাহরিমা (স্বতন্ত্র)।

বিএনপির দুই সংসদ সদস্য পদত্যাগ করলে চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই ২টি আসনে আগামী ১ ফেব্রয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Comments

X