সিলেট সিটি নির্বাচন: প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণায় প্রার্থীরা

আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করছেন মেয়র প্রার্থীরা।
সিলেট সিটি করপোরেশন নির্বাচন, সিলেট,
প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রচারণা শুরু করেন মেয়র প্রার্থীরা। ছবি: শেখ নাসির/স্টার

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ফলে, আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করছেন মেয়র প্রার্থীরা।

আজ শুক্রবার সকালে সিলেট আঞ্চলিক নির্বাচন অফিস সংলগ্ন একটি সরকারি মিলনায়তনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শুরু করেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

দলীয় মেয়র প্রার্থীদের বাংলাদেশ আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরীকে 'নৌকা', জাতীয় পার্টির মো. নজরুল ইসলামকে 'লাঙ্গল', ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসানকে 'হাতপাখা' এবং জাকের পার্টির মো. জহিরুল আলমকে 'গোলাপ ফুল' প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সিলেট সিটি করপোরেশন নির্বাচন, সিলেট,
প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণা শুরু করেন মেয়র প্রার্থীরা। ছবি: শেখ নাসের/স্টার

এছাড়াও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে মো. আব্দুল হানিফ কুটু পেয়েছেন 'ঘোড়া', মো. ছালাহ উদ্দিন রিমন পেয়েছেন 'ক্রিকেট ব্যাট' এবং ও মো. শাহ জাহান মিয়া পেয়েছেন 'বাস গাড়ি'।

এছাড়া সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের প্রার্থীদের মধ্যেও প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

প্রতীক বরাদ্দ পেয়ে দলীয় সব প্রার্থী মিছিল বের করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। স্বতন্ত্র প্রার্থীরাও প্রতীক বরাদ্দ নিয়ে প্রচারাভিযানের প্রস্তুতি নিচ্ছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে পারবেন প্রার্থীরা। আগামী ১৯ জুন পর্যন্ত প্রচারণা চলছে এবং ২১ জুন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

Comments