রাষ্ট্রপতিকে রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকার আহ্বান রওশন এরশাদের

এছাড়া ঘোষিত তফসিলের সময় যথেষ্ট নয় জানিয়ে তফসিলের সময় বাড়ানোর আহ্বান জানানো হয়েছে।
রওশন এরশাদ
রওশন এরশাদ। ফাইল ছবি

রাষ্ট্রপতিকে রাজনৈতিক দলগুলোকে আলোচনার জন্য আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

আজ রোববার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে আলোচনার বিষয়বস্তু সম্পর্কে রওশন এরশাদের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সব রাজনৈতিক দলকে আলোচনার কথা জানিয়ে এতে বলা হয়, 'আপনি (রাষ্ট্রপতি) রাষ্ট্রের অভিভাবক। সেই বিবেচনাতেও আপনি সকল রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানাতে পারেন।'

এছাড়া এতে ঘোষিত তফসিলের সময় যথেষ্ট নয় জানিয়ে তফসিলের সময় বাড়ানোর আহ্বান জানানো হয়েছে।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করতে আজ বঙ্গভবনে যান।

সূত্র জানায় বেলা সাড়ে ১১টার দিকে প্রতিনিধিদলটি বঙ্গভবনে প্রবেশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন সাংবিধানিক বাধ্যবাধকতা অনুসারে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ইসির এই ঘোষণাকে আমরা স্বাগত জানাই। রাজনৈতিক প্রেক্ষাপটে তফসিল ঘোষণা করতে হয়তো কিছুটা বিলম্ব হয়েছে। তবে ঘোষিত তফসিলের সময় যথেষ্ট নয়। তফসিলের সময় আরও কিছুটা বাড়ানো প্রয়োজন।

৩০ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই সময় আয়কর রিটার্নেরও শেষ দিন। তাই মনোনয়ন দাখিলে আয়কর রিটার্নের রিপোর্ট দিতে সমস্যা হবে। এ কারণেও তফসিল পেছানোর প্রয়োজন।

নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপা আশা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে রাষ্ট্রপতির সহযোগিতা একান্তভাবে প্রত্যাশা করে দলটি।

Comments