নির্বাচন
চাঁদপুর-২

শিক্ষকদের ছুটি বাতিল করে বাড়িতে ডেকে সভা, ব্যাখ্যা চেয়ে মায়াকে নোটিশ

নোটিশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সংসদ নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন। তাদের নিয়ে সভা করা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ছবি: সংগৃহীত

চাঁদপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আরেকটি কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশনের স্থানীয় তদন্ত কমিটি। 

তার বিরুদ্ধে অভিযোগ, গত বৃহস্পতিবার স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নৈমিত্তিক ছুটি বাতিল করে বাড়িতে ডেকে তিনি নির্বাচনী সভা করেন।

এ অভিযোগে চাঁদপুরের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ সাইয়েদ মাহবুবুল ইসলাম আজ রোববার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন।

নোটিশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সংসদ নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

তাদের নিয়ে সভা করা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে মায়াকে বা তার কোনো প্রতিনিধিকে এ ঘটনার লিখিত ব্যাখ্যাসহ ১৯ ডিসেম্বর কমিটির সামনে উপস্থিত হতে বলা হয় নোটিশে।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী ইশফাক আহসানের অভিযোগের পরিপ্রেক্ষিতে দেওয়া নোটিশে আরও বলা হয়, শিক্ষকদের সঙ্গে মায়ার সভার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে, যেখানে দেখা গেছে স্থানীয় ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তার আলী সবাইকে 'নৌকার' পক্ষে কাজ করতে বলছেন।

এর আগে, ইশফাকের সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত ৪ ডিসেম্বর তদন্ত কমিটি তাকে প্রথম নোটিশ দেয়। নোটিশের জবাবে মায়া জানান, তিনি কিছুই করেননি।

Comments