‘আমি ভারতের সাহায্যের জন্য বলিনি’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে— এই অভিযোগ ডাহা মিথ্যা। আমি এই অভিযোগের ধারে কাছেও নেই।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। স্টার ফাইল ছবি

বর্তমান আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে ভারতের সহযোগিতা চাওয়ার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, এগুলো একেবারে ডাহা...।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন পররাষ্ট্রমন্ত্রী। জবাবে তিনি বলেন, আমি নির্বাচন নিয়ে কথা বলিনি। আমি ভারতের সাহায্যের জন্য বলিনি। আমি বৈশ্বিক প্রেক্ষাপটে স্থিতিশীলতা নিয়ে কথা বলেছি। 

গত ১৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর জেএম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'শেখ হাসিনাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারত সরকারকে সেটা করার অনুরোধ করেছি।'

পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে। সেজন্য শেখ হাসিনাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারত সরকারকে সেটা করার অনুরোধ করেছি।'

তার এই বক্তব্যের পর বিভিন্ন মহলে এমনকি আওয়ামী লীগের মধ্যেও বিভিন্ন বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

 

Comments