বিএমডিএ কর্মীরা দেরিতে অফিসে, সাংবাদিকের ওপর হামলা

দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) চত্বরে  হামলার শিকার হয়েছেন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ২ জন সাংবাদিক।
আহত অবস্থায় হাসপাতালের বিছানায় মো. রুবেল ইসলাম এবং তার পাশে বুলবুল হাবিব। ছবি: সংগৃহীত

দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) চত্বরে  হামলার শিকার হয়েছেন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ২ জন সাংবাদিক।

এ ঘটনায় এটিএন নিউজের ক্যামেরাপার্সন মো. রুবেল  ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। হামলায় তার ঠোঁট কেটে গেছে এবং ডান কান থেকে রক্তক্ষরণ হচ্ছে।

এ ছাড়া, এটিএন নিউজের অপর সাংবাদিক বুলবুল হাবিব হামলার সময় লাঞ্ছিত হন।

প্রত্যক্ষদর্শী ও আহত সাংবাদিকরা জানান, আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বিএমডিএ কর্মীদের একটি দল এই হামলা চালায়।

আজ সকাল ৮টা ২০ মিনিটে সাংবাদিকরা ঘটনাস্থলে যান এবং সরকারি কর্মকর্তারা নতুন নির্ধারিত অফিস সময় কতটা মেনে চলছেন তা সরাসরি সম্প্রচার করছিলেন।

দেরিতে অফিসে ঢোকার সময় তাদের সরাসরি সম্প্রচার দেখে বিএমডিএ নির্বাহী পরিচালক আব্দুর রশিদ চিৎকার করে সাংবাদিকদের দিকে এগিয়ে যান।

এর কিছুক্ষণ পরে বিএমডিএ কর্মীদের একটি অংশ সাংবাদিকদের উপর হামলা করেন এবং তাদের আহত করেন।

হামলার সময় তারা টেলিভিশন ক্যামেরাও ভাঙচুর করেন।

চ্যানেটির সংবাদে দেখা যায়, নতুন অফিস সময়ের প্রথম দিনে বিএমডিএ কর্মকর্তাসহ রাজশাহীর বিভিন্ন সরকারি অফিস কর্মকর্তারা সময় মানছেন না।

সরাসরি সম্প্রচার করা ওই সংবাদে দেখা যায়, অফিস শুরুর নির্ধারিত সময়ের পর এক ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও বিএমডিএ চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকসহ বেশিরভাগ কর্মকর্তা অফিসে এসে পৌঁছাননি।

Comments