মৈত্রী ফুটবল ম্যাচ: বিএসএফকে ২-১ গোলে হারিয়েছে বিজিবি

সীমান্তে সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র মধ্যে মৈত্রী ফুটবল ম্যাচে বিজিবি ২-১ গোলে বিজয়ী হয়েছে।
বিজিবি বিএসএফ
ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে আয়োজিত মৈত্রী ফুটবল ম্যাচে বিএসএফ’র বিরুদ্ধে ২-১ গোলে বিজয়ী বিজিবি রংপুর সেক্টরের ফুটবল দলের হাতে ট্রফি তুলে দিচ্ছেন ২ দেশের সীমান্ত রক্ষী বাহিনীর কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

সীমান্তে সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ'র মধ্যে মৈত্রী ফুটবল ম্যাচে বিজিবি ২-১ গোলে বিজয়ী হয়েছে।

গতকাল বুধবার সকালে ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার মেখলিগঞ্জে খেলাটি অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটেলিয়নের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মৈত্রী ফুটবল ম্যাচে প্রধান অতিথি ছিলেন বিজিবি রংপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল ইয়াছির জাহান হোসেন ও বিএসএফ'র জলপাইগুড়ি সেক্টরের কমান্ডার ডিআইজি বিজয় মেহতা। অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফ'র স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

বিজিবি বিএসএফ
ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে আয়োজিত মৈত্রী ফুটবল ম্যাচে বিএসএফ ও বিজিবি ফুটবল দল। ছবি: সংগৃহীত

বিজিবি জানায়, ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে বিএসএফ'র আমন্ত্রণে বিজিবি রংপুর সেক্টরের ফুটবল দল মৈত্রী ম্যাচে অংশ নেয়।

গতকাল বৃষ্টির মধ্যে ভারতের মেখলিগঞ্জ খেলার মাঠে খেলা শুরু হয়। টানটান উত্তেজনার মধ্যে খেলা চলতে থাকে। স্বল্প সময়ের মধ্যে বিজিবি এক গোলে এগিয়ে যায়।

পরবর্তীতে বিএসএফ গোলটি শোধ করে।

এরপর বিজিবি আরও এক গোল দিয়ে বিজয়ী হয়।

অনুষ্ঠানে বিএসএফ সদস্যরা পাঞ্জাবি লোকনৃত্য ভাংড়ার পাশাপাশি ব্যান্ড মিউজিক পরিবেশন করেন।

বিজিবি ও বিএসএফ'র সেক্টর কমান্ডাররা যৌথভাবে খেলায় অংশগ্রহণকারীদের পুরস্কার দেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খেলা শেষে বিজিবি ও বিএসএফ'র কমান্ডাররা তাদের বক্তব্যে উভয় দেশের বন্ধুত্ব-ভ্রাতৃত্ব উত্তরোত্তর বৃদ্ধি এবং সীমান্ত নিরাপত্তা ও চোরাচালান দমনে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।

সীমান্তে যে কোনো পরিস্থিতিতে মৈত্রীসুলভ আচরণে মাধ্যমে সমস্যা সমাধানের কথাও তারা জানান।

Comments