বাংলাদেশ

শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ চালকও চাই: ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনা রোধে শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ চালকও চাই বলে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন।
চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে ইলিয়াস কাঞ্চন। ছবি: আলম পলাশ

সড়ক দুর্ঘটনা রোধে শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ চালকও চাই বলে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন।

আজ শনিবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রধান বক্তা হিসেবে বক্তব্যে তিনি এ দাবি করেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। এছাড়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. নুরুল আমিন।

বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান মো. নুরুল আমিন বলেন, আমরা যেন নিরাপ‌দে বা‌ড়ি ফি‌র‌তে পা‌রি সেটাই হবে নিরাপদ সড়ক। ইলিয়াস কাঞ্চন ২৯ বছর যাবৎ আন্দোলন কর‌ছেন, তারপরও সড়ক নিরপদ হয়‌নি। প্রতিদিন দুর্ঘটনা বাড়ছে।

এর আগে শহরের বাসস্ট্যান্ড এলাকায় চাঁদপুরের যানবাহন শ্রমিক, চালক ও মালিকদের সাথে সড়ক নিরাপত্তা বিষয়ক সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মান্নান।

আব্দুল মান্নান বলেন, সড়ক দুর্ঘটনা রোধে আমাদের আইন মানা ছাড়া আর বিকল্প কিছু নেই। যারাই সড়কে নামবেন চালক হোক আর পথচারী বা যাত্রী তাকে অবশ্যই সচেতন থাকতে হবে।

Comments