বান্দরবানের ২ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ল ২০ নভেম্বর পর্যন্ত

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা
পার্বত্য জেলা বান্দরবান। ফাইল ছবি: মং মারমা

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আজ বুধবার বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বান্দরবান সেনা রিজিয়নের আবেদনের পরিপ্রেক্ষিতে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারের নিষেধাজ্ঞায় থানচিকে বাদ দিয়ে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২০ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় থাকবে।

গত ১৭ অক্টোবর রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞার মাধ্যমে শুরু হয় বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা। দ্বিতীয় দফায় এই নিষেধাজ্ঞা ২৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়। এরপর তৃতীয় দফায় ৩০ অক্টোবরের নিষেধাজ্ঞায় থানচি ও আলীকদম উপজেলা সংযুক্ত করে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়। তখন ৪ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়।

পরে ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বান্দরবানের ৪ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ানো হয়। এরপর ৮ নভেম্বরের গণবিজ্ঞপ্তিতে আলীকদম বাদ দিয়ে ১২ নভেম্বর পর্যন্ত রুমা, রোয়াংছড়ি ও থানচি এই ৩ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল রাখে জেলা প্রশাসন।

সর্বশেষ আজ ১৬ নভেম্বর জেলাশাসক ও জেলা মাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজী স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে থানচি ও আলীকদম বাদ দিয়ে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২০ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল স্থানীয় প্রশাসন।

Comments