ডিএনসিসির উদ্যোগে আমিনবাজারে ৩ দিনের ‘কৃষি বাণিজ্য মেলা’

রাজধানীর আমিনবাজারে নবনির্মিত ‘ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার’ প্রাঙ্গণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ‘কৃষি বাণিজ্য মেলা’।
ছবি: সংগৃহীত

রাজধানীর আমিনবাজারে নবনির্মিত 'ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার' প্রাঙ্গণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে 'কৃষি বাণিজ্য মেলা'।

আগামী ৩-৫ ফেব্রুয়ারি এই মেলা চলবে বলে জানানো হয়েছে।

ডিএনসিসির তত্ত্বাবধানে বাংলাদেশের কৃষি ভ্যালুচেইনের সব অংশীদারদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এ মেলার আয়োজন বাস্তবায়ন করবে এগ্রি-টেক স্টার্টআপ দেশিফার্মার লিমিটেড।

সম্প্রতি গুলশান-২-এ ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র মো. আতিকুল ইসলাম এবং দেশিফার্মার লিমিটেডের চেয়ারম্যান সুমাইয়াহ মৌসিনিন এক বৈঠকে এ মেলা আয়োজনের সিদ্ধান্ত নেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীরা কৃষি পণ্যের বাজার দরে স্থিতিশীলতা, নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে কৃষিপণ্য প্রক্রিয়াজাত ও নিরাপদে সংরক্ষণের প্রক্রিয়া ও সব সুযোগ-সুবিধা সম্পর্কে সম্মক ধারণা পাবেন। কৃষি খাতের সংশ্লিষ্ট সব অংশীজনদের এক ছাদের নিচে নিয়ে আসতেই এই মেলার আয়োজন।

কৃষি বাণিজ্য মেলার আয়োজন সম্পর্কে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, 'ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতে প্রয়োজনীয় অবকাঠামো ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার জন্য সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।'

Comments