সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা ও ভীতি প্রদর্শনে এমএফসির উদ্বেগ

প্রথম আলোর সাংবাদিককে আটকসহ সাম্প্রতিক কয়েকটি ঘটনার উল্লেখ করে কর্তৃপক্ষকে এসব ঘটনা নিরপেক্ষভাবে তদন্তের আহ্বান জানানো হয়েছে।
সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা ও ভীতি প্রদর্শনে এমএফসির উদ্বেগ

মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি) বাংলাদেশের সাংবাদিকদের বিরুদ্ধে 'সহিংসতা ও ভয়ভীতি প্রদর্শনের' সাম্প্রতিক ঘটনাগুলোর বিষয়ে উদ্বেগ জানিয়েছে।

আজ বৃহস্পতিবার এমএফসির দেওয়া এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করা হয়। বিবৃতিতে জোটের ১২ সদস্য সই করেছে।

বিবৃতিতে, প্রথম আলোর সাংবাদিককে আটকসহ সাম্প্রতিক কয়েকটি ঘটনার উল্লেখ করে কর্তৃপক্ষকে এসব ঘটনা নিরপেক্ষভাবে তদন্তের আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, 'আমরা বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)-এর নিম্নস্বাক্ষরকারী সদস্যদেশসমূহ সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা ও ভয়ভীতি প্রদর্শনের সাম্প্রতিক ঘটনাবলির বিষয়ে উদ্বিগ্ন। এর মধ্যে রয়েছে সুপ্রিম কোর্টের নির্বাচনের সংবাদ সংগ্রহকারী সাংবাদিকদের ওপর সহিংসতা, আল জাজিরার লন্ডন-ভিত্তিক সাংবাদিকের ভাইয়ের ওপর হামলা, ঢাকা ট্রিবিউনের আলোকচিত্র সাংবাদিকের ওপর হামলা এবং সম্প্রতিকালে প্রথম আলোর সাংবাদিক আটকের খবর। আমরা সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে এর প্রতিটি ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্তের অনুরোধ জানাচ্ছি।'

স্বাক্ষরকারী সদস্য দেশগুলো হলো: যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, সুইডেন ও সুইজারল্যান্ড।

Comments