রুমায় বিস্ফোরণে ত্রিপুরা যুবক নিহত

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনের ভাষ্য, তিনি স্থানীয়দের কাছ থেকে জেনেছেন, বুধবার বিকেল ৩টার দিকে রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের স্লৌপিপাড়ায় বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে।
বান্দরবান

বান্দরবানের রুমায় বিস্ফোরণে এক ত্রিপুরা যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরেক গ্রামবাসী আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

তবে কিসের বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে পারেনি কোনো সংস্থা।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনের ভাষ্য, তিনি স্থানীয়দের কাছ থেকে জেনেছেন, বুধবার বিকেল ৩টার দিকে রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের স্লৌপিপাড়ায় বিস্ফোরণের এই ঘটনা ঘটেছে।

ওসি বলেন, 'এ ঘটনায় আহতদের একজন থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান। অন্যজনকে বান্দরবান সদর হাসপাতালে রেফার করা হয়েছে। তবে নাম জানা যায়নি।'

স্থানীয়দের ধারণা, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পুঁতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে। তারা বলছেন, বিস্ফোরণে গুরুতর আহত অবস্থায় জুয়েল ত্রিপুরা (২৭) ও আব্রাহাম ত্রিপুরাকে (৩৫) থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জুয়েল ত্রিপুরা মারা যান। তারা ২ জনই রুমার রেমাক্রি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিরাম পাড়ার বাসিন্দা।

কিন্তু আসলেই যেখানে মাইন বিস্ফোরণ ঘটেছে কি না, তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আবদুল্লাহ আল নোমান বলেন, 'আহত ব্যক্তিকে  উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।'

Comments