সাকিবকে নিয়ে বিরূপ মন্তব্য: ধারাভাষ্য থেকে ওয়াকার ইউনুসের নাম প্রত্যাহার চেয়ে রিট

আগামী ১৯ নভেম্বর এ বিষয়ে শুনানির জন্য দিন নির্ধারণ করেন আদালত।
২১ আগস্ট, গ্রেনেড হামলা
ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে কটূক্তি করায় আন্তর্জাতিক ক্রিকেটের ধারাভাষ্যকারের তালিকা থেকে কেন পাকিস্তানের ওয়াকার ইউনুসের নাম প্রত্যাহারের জন্য অভিযোগ দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

আজ বুধবার এ বিষয়ে এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপরি মো. আতাবুল্লাহর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ডেইলি স্টারকে বলেন, আগামী ১৯ নভেম্বর এ বিষয়ে শুনানির জন্য দিন নির্ধারণ করেন আদালত।

আইনজীবী মো. ওয়ালী উর রহমান খান এ রিট করেছেন।

উল্লেখ্য, বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ৩৮তম ম্যাচে সোমবার দিল্লিতে শ্রীলঙ্কার ইনিংসের ২৫তম ওভারে সাদিরা সামারাবিক্রমা আউট হওয়ার পর ক্রিজে যান ম্যাথিউস। ক্রিজে গিয়ে গার্ড নেওয়ার পরই দেখা যায় তার হেলমেটে কিছু একটা সমস্যা হচ্ছে। সেটা ঠিক করতে নেন সময়, আরেকটি হেলমেট আনতে লাগে আরও সময়। এরপর স্টান্স নিলে টাইমড আউটের আবেদন করেন সাকিব।

ম্যাথিউস তখন তাকে বোঝানোর চেষ্টা করেন যে, হেলমেটে সমস্যা থাকায় দেরি হচ্ছিল। দূর থেকে মনে হচ্ছিল, সাকিব এটা মানতে রাজি নন। বেশ কিছুটা সময় নিয়ে চলে আলোচনা। ফিল্ডিং অধিনায়ক ছাড় না দেওয়ায় আম্পায়ার মারাইস ইরাসমাসকে টাইমড আউটের ঘোষণা দিতে হয়।

ক্ষুব্ধ হয়ে মাঠ ছেড়ে বেরিয়ে হেলমেট ছুঁড়ে মারেন তিনি। এই ঘটনায় উত্তপ্ত পুরো ক্রিকেট দুনিয়া। বেশিরভাগ সাবেক ক্রিকেটার ক্রিকেটীয় স্পিরিটের বিরুদ্ধে যাওয়ার সমালোচনা করছেন সাকিব ও বাংলাদেশের।

ম্যাথিউস আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার পর কমেন্ট্রি বক্সে বাংলাদেশ ক্রিকেট দল ও সাকিব আল হাসানের তুমুল সমালোচনা করেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনুস ও শ্রীলংকার সাবেক তারকা ক্রিকেটার রাসেল আরনল্ড।

Comments