লাইনচ্যুত বগি উদ্ধার, ঢাকা-উত্তরবঙ্গের রেল যোগাযোগ ৯ ঘণ্টা পর স্বাভাবিক

‘প্রাথমিকভাবে এটিকে একটি দুর্ঘটনা মনে হয়েছে।’
টাঙ্গাইলে ট্রেন লাইনচ্যুত
টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনের কাছে বেথৈর তারাবাড়ি এলাকায় রংপুর এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি। ছবি: সংগৃহীত

রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়েছে। এর ফলে নয় ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

আজ মঙ্গলবার ভোর ৪টা ৫৭ মিনিটের দিকে টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনের কাছাকাছি বেথৈর তারাবাড়ি নামক স্থানে ট্রেনটির মোট ১৬টি বগির মধ্যে ইঞ্জিনের কাছে লাগেজবাহী বগিটি লাইনচ্যুত হয়। বিষয়টি তাৎক্ষণিক রেলওয়ে কর্তৃপক্ষকে জানানোর পর ঢাকা থেকে সকাল ১০টা ২০ মিনিটে উদ্ধারকারী ট্রেন আসে। দুপুর ১টা ৫৩ মিনিটে বগিটি উদ্ধারের পর আড়াইটায় দুর্ঘটনা-কবলিত রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের ইনচার্জ রেজাউল করিম জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটি ভোররাতে বঙ্গবন্ধু পূর্ব রেলস্টেশনে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশ্য ছেড়ে যায়। পথিমধ্যে টাঙ্গাইল রেলস্টেশনের কাছাকাছি পৌঁছলে বগিটি হঠাৎ লাইনচ্যুত হয়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

'এর ফলে বঙ্গবন্ধু পূর্ব রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস, সেতুর পশ্চিম স্টেশনে সিরাজগঞ্জ এক্সপ্রেস ও জামতৈল স্টেশনে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন ছাড়াও উত্তরবঙ্গগামী ধুমকেতু এক্সপ্রেস, মির্জাপুরের মহেড়া ও নীল সাগর এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে আটকা পড়ে যাত্রীরা ভোগান্তির শিকার হন।'

ঘটনাস্থল পরিদর্নের পর টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান বিন আলী জানান, প্রাথমিকভাবে এটিকে একটি দুর্ঘটনা মনে হয়েছে। সকাল সাড়ে ৭টার দিকে টাঙ্গাইল কমিউটার ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ঢাকায় নিয়ে যায়।

Comments