‘মেরিন ড্রাইভ আল্ট্রা সিজন থ্রি’ ১৯-২০ জানুয়ারি, চলছে নিবন্ধন

এতে অংশগ্রহণের জন্য নিবন্ধন চলছে। নিবন্ধনের শেষ সময় আজ শনিবার রাত ১০ পর্যন্ত।
ছবি: সংগৃহীত

বাংলাদেশে ক্রীড়া-পর্যটনকে জনপ্রিয় করে তোলা ও মানুষকে পরিবেশবান্ধব ভ্রমণের বিষয়ে সচেতন করার লক্ষ্য নিয়ে আগামী ১৯-২০ জানুয়ারি তৃতীয়বারের মতো আয়োজিত হচ্ছে 'মেরিন ড্রাইভ আল্ট্রা সিজন থ্রি'।

আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান  ট্রাভেলার্স অফ বাংলাদেশ (টিওবি) এবং ইভেন্ট অর্গানাইজেশন স্কেপেড।

এতে বলা হয়, 'আমাদের ঐতিহ্য, আমাদের গৌরব'- এই স্লোগানকে সামনে রেখে 'মেরিন ড্রাইভ আল্ট্রা সিজন থ্রি' শিরোনামে বাংলাদেশের দীর্ঘতম আল্ট্রা-ম্যারাথন আয়োজন করা হচ্ছে।

এতে অংশগ্রহণের জন্য নিবন্ধন চলছে। নিবন্ধনের শেষ সময় আজ শনিবার রাত ১০ পর্যন্ত।

আগের দুই আয়োজনের মতোই এই আয়োজনে ৩০০ দেশি ও বিদেশি অংশগ্রহণকারী ৫০ কিলোমিটার, ১০০ কিলোমিটার এবং  ১০০ মাইল দৈর্ঘ্যের আল্ট্রা-ম্যারাথনে অংশ নেবেন। বৈচিত্র্যের প্রতি ইতিবাচক মানসিকতার প্রসার ঘটাতে এবং সমাজের বিভিন্ন বৈচিত্র্যের মানুষের অংশগ্রহণ উৎসাহিত করতে এই  আল্ট্রা-ম্যারাথনে অন্যান্যদের পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধি, হিজড়া, হুইলচেয়ার আরোহী এবং অটিস্টিক  অ্যাথলেটরাও অংশ নেবেন।

ইনানী-শামলাপুর-টেকনাফ (কক্সবাজার মেরিন ড্রাইভ) পথে সর্বোচ্চ ১০০ মাইল পথে এই অংশ নেবেন অংশগ্রহণকারীরা।

আয়োজকেরা জানান, স্থানীয় সুবিধাবঞ্চিত কমিউনিটির জন্য এবারের আসরে ৫০ কিলোমিটার ক্যাটাগরির দৌড় শেষে একটি 'ফান রানের' আয়োজন করা হয়েছে। যেখানে সুবিধাবঞ্চিত স্কুলের প্রায় ৩০০ ছাত্র ছাত্রী অংশ নেবে।

এছাড়াও এবারের আসরে যারা সাধারণ ক্যাটাগরিতে দৌঁড়ানোর সুযোগ পাচ্ছেন না তাদের জন্য বিশেষভাবে চ্যারিটি ক্যাটাগরিতে দৌঁড়ানোর সুযোগ থাকছে।

http://marinedriveultra.run  এই ওয়েব ঠিকানায় বিনামূল্যে রেজিস্ট্রেশন করা যাচ্ছে।

আল্ট্রা-ম্যারাথন বা আল্ট্রা রান এক ধরনের দৌড় আয়োজন যা ৫০ কিলোমিটার বা তার বেশি দূরত্বের  হয়ে থাকে। আশেপাশের দেশসহ সারা বিশ্বের অনেকগুলো দেশে প্রতি বছরই বিভিন্ন স্থানে আল্ট্রা রান আয়োজন অনুষ্ঠিত হয়।

 

Comments

The Daily Star  | English
Inflation edges up despite monetary tightening. Why?

Inflation edges up despite monetary tightening. Why?

Bangladesh's annual average inflation crept up to 9.59% last month, way above the central bank's revised target of 7.5% for the financial year ending in June

3h ago