কারওয়ানবাজার থেকে মেট্রোরেলে ‘মাছ-মাংস-সবজি পরিবহন নিষেধ’

কারওয়ান বাজার স্টেশন চালু হলেও উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুটে মেট্রোরেলের যাত্রীদের জন্য বড় আড়ত থেকে বাজার করে বাড়ি নিয়ে যাওয়া সহজ হলো না।
কারওয়ান বাজার
কারওয়ান বাজার স্টেশনে টাঙানো সতর্কবার্তা। ছবি: সংগৃহীত

মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে আজ রোববার।

কারওয়ান বাজারে রাজধানীর সবচেয়ে বড় কাঁচাবাজারের আড়ত। রাজধানীবাসীর অনেকেই মাসের সবজি, মাছ, মাংস ও অন্যান্য মুদি সামগ্রী এ বাজার থেকেই কিনে থাকে।

কিন্তু, কারওয়ান বাজার স্টেশন চালু হলেও উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুটে মেট্রোরেলের যাত্রীদের জন্য বড় আড়ত থেকে বাজার করে বাড়ি নিয়ে যাওয়া সহজ হলো না।

মেট্রোরেল কর্তৃপক্ষ এ বিষয়ে সতর্ক অবস্থানে আছে। আজ উদ্বোধনী দিনে কারওয়ান বাজার স্টেশনের গেটে একটি সতর্কবার্তা লাগিয়েছে কর্তৃপক্ষ।

এতে লেখা আছে, 'কাঁচা শাকসবজি, মাছ ও মাংস পরিবহন নিষেধ।' 

ধারণা করা হচ্ছে, আবদ্ধ মেট্রোতে মাছ-মাংসের গন্ধ অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে পারে বিবেচনা করে হয়ত এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত বছর মেট্রোরেল চালুর সময় কর্তৃপক্ষ জানিয়েছিল, এতে পোষা প্রাণী, বিপজ্জনক বস্তু বহন করা যাবে না, পানের পিক বা থুতু ফেলা যাবে না, প্ল্যাটফর্মে ও ট্রেনে খাওয়া যাবে না, ময়লা ফেলা যাবে না, ফোনের স্পিকার ব্যবহার করা যাবে না, ধূমপান করা যাবে না এবং বৃহদাকার-ভারি মালপত্র এবং অস্ত্র বহন করা যাবে না।

রাজধানীবাসীর দৈনন্দিন যাতায়াতকে সহজ করতে ও উন্নত নাগরিকসেবা দিতে মেট্রোরেল চালু হয়েছে। তাই এটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব মেট্রোরেল কর্তৃপক্ষের।

 

Comments